Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্মরণকালের সর্বোচ্চ জরিমানার মুখোমুখি ব্রিটিশ এয়ারওয়েজ


৮ জুলাই ২০১৯ ১৮:৫২

গত বছরে (২০১৮) হ্যাকিংয়ের কবলে পড়া নিরাপত্তা ব্যবস্থার কারণে স্মরণকালের সর্বোচ্চ জরিমানার মুখোমুখি হতে যাচ্ছে ব্রিটিশ এয়ারওয়েজ। যার পরিমান প্রায় ১৮৩ মিলিয়ন পাউণ্ড। সোমবার (৮ জুলাই) সিনহুয়া নিউজকে এই তথ্য জানিয়েছে ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স গ্রুপ (আইএজি)।

বিবিসি জানিয়েছে, ২০১৭ সালের মোট উপার্জনের প্রায় ১.৫ শতাংশ জরিমানা দিতে হবে ব্রিটিশ এয়ারওয়েজকে। ব্রিটেনের তথ্য কমিশনারের অফিসে জমা পড়া জরিমানার মধ্যে এটাই সর্বোচ্চ। এর আগে ক্যামব্রিজের ডাটা কেলেংকারীতে ৫ লাখ পাউন্ড জরিমানা গুনতে হয়েছিল ফেসবুককে।

ব্রিটিশ এয়ারওয়েজের পক্ষ থেকে সিনহুয়া নিউজকে জানানো হয়েছে, ২০১৮ সালের ৬ সেপ্টেম্বরে তাদের অফিসিয়াল ওয়েবসাইট হ্যাকিংয়ের কবলে পড়ে। সেখান থেকে প্রায় ৫ লাখ গ্রাহকের ব্যক্তিগত তথ্য যেমনঃ নাম,ঠিকানা,ই-মেইল,ক্রেডিট কার্ডের তথ্য অন্য আরেকটি ওয়েবসাইটে স্থানান্তর করা হয়েছিল। তবে এর মাধ্যমে কোন ধরনের গ্রাহকদের সাথে কোন ধরনের হয়রানির ঘটনা ঘটেনি।

আইএজির প্রধান নির্বাহী উইলি ওয়ালস জানিয়েছেন, এয়ারলাইন্সের সুনাম ধরে রাখার স্বার্থে আপিল করা থেকে শুরু করে প্রয়োজনীয় সকল ব্যবস্থা ই নেওয়া হবে।

ক্যামব্রিজ জরিমানা ফেসবুক ব্রিটিশ এয়ারওয়েজ হ্যাকিং


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর