Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রুশ বিমান ভূপাতিত করে পাইলটকে হত্যা সিরিয়া বিদ্রোহীদের


৪ ফেব্রুয়ারি ২০১৮ ১২:৫৪

আন্তর্জাতিক ডেস্ক

সিরিয়ার ইদলিব প্রদেশে রাশিয়ার একটি যুদ্ধ বিমান গুলি করে ভূপাতিত করেছে বিদ্রোহীরা। এ ঘটনায় বিমানটির পাইলট নিহত হয়েছে।

শনিবার ইদলিবের যাবাথ আল নুসরা এলাকায় এ ঘটনা ঘটে। রুশ প্রতিরক্ষামন্ত্রণালয়ের বরাত দিয়ে আল জাজিরার এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, বিমানটি আক্রান্ত হওয়ার আগেই পাইলট শুখই (২৫) প্যারাশুট দিয়ে নিচে নেমে যান। তবে বিদ্রোহী নিয়ন্ত্রিত ওই এলকাটিতে নামার পরই বিদ্রোহীদের গুলিতে তিনি নিহত হন।

বিমানটি ভূপাতিত করার কথা স্বীকার করেছে বিদ্রোহীদের সংগঠন তাহরির আল-শাম। সংগঠনটির আগের নাম ছিল আল-নুসরা ফ্রন্ট, যে টি সিরিয়াতে জঙ্গিগোষ্ঠী আল কায়েদার শাখা হিসেবে কাজ করত।

রুশ প্রতিরক্ষমন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা তাশ জানিয়েছে, যে এলাকাটিতে বিদ্রোহীরা বিমানটি বিধ্বস্ত করেছে, সেখানে রাশিয়া ও সিরিয়া সরকারের বিমান হামলায় এর আগে অন্তত ৩০ নিহত হন।

সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকাগুলোতে এখনো আসাদ সরকার ও তার মিত্র রাশিয়ার বিমান হামলা অব্যাহত রয়েছে। ইদলিবের অনেক হাসপাতাল, মার্কেট ও বেকারি হামলায় বিধ্বস্ত হয়েছে।

বিদ্রোহীদের সঙ্গে সিরিয়া সরকারের সংঘর্ষের সূত্রপাতের পর থেকে রাশিয়া ও সরকারি বাহিনীর হামলায় হাজারও মানুষ তাদের বাড়িঘর ছেড়ে পালিয়েছে।

সারাবাংলা/আইএ/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর