Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাস্ট ক্লাবের নির্বাচনে সভাপতি প্রার্থী কামরুল ইসলাম


৯ জুলাই ২০১৯ ১৪:৩৭

বেশ কিছু উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সাস্ট) ক্লাবের কার্যকরী কমিটির নির্বাচন-২০১৯ এ সভাপতি পদে প্রার্থী হয়েছেন মো. কামরুল ইসলাম। আগামী ১৯ জুলাই সাস্ট ক্লাবের প্রথম কার্যকরী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে। কামরুল ইসলাম বর্তমানে আমিন মোহাম্মদ ফাউন্ডেশনে হেড অব কাস্টমার সার্ভিস হিসেবে কর্মরত আছেন। মঙ্গলবার (জুলাই ৯) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা জানান।

বিজ্ঞাপন

সাস্টের এই সাবেক শিক্ষার্থী বিবৃতিতে উল্লেখ করেন ক্লাবের সভাপতি পদে নির্বাচিত হলে তিনি অনেকগুলো কর্মপরিকল্পনা বাস্তবায়ন করবেন। সেসবের মধ্যে রয়েছে,

অগ্রাধিকার ভিত্তিতে গ্রহণযোগ্য ও সহজে যোগাযোগবান্ধব স্থানে সাস্ট ক্লাব স্থানান্তরে জন্য বাস্তবমুখী পদক্ষেপ নেওয়া, দীর্ঘমেয়াদি পরিকল্পনার অংশ হিসেবে সাস্ট ক্লাবের জন্য ঢাকার সন্নিকটে স্থায়ী প্লটের ব্যবস্থা করা, ক্লাবের দৈনন্দিন খরচ ও মাসিক ব্যয় নির্বাহ করার জন্য দ্রুততম সময়ে পদক্ষেপ নেওয়া, ক্লাবের গঠন প্রক্রিয়াতে বর্তমানে যে সকল অসামঞ্জস্যতা দৃশ্যমান আছে তা নিয়মতান্ত্রিক উপায়ে নিরূপণ করার উদ্যোগ নেওয়া, সদস্য সংখ্যা ৪৯৭ থেকে কমপক্ষে ৮০০ তে উন্নীত করার উদ্যোগ নেওয়া।

এছাড়া, সদস্যদের পোষ্যদের জন্য শিক্ষাবৃত্তি, বিভিন্ন এয়ারলাইন্সের টিকেটসহ বিভিন্ন ব্যবসায়িক আউটলেটে ডিসকাউন্টের ব্যবস্থা, বিভিন্ন হসপিটালের সাথে কর্পোরেট চুক্তি কিংবা হেলথ ইনস্যুরেন্স এর ব্যবস্থা করা হবে বলে তিনি জানিয়েছেন।

আরও রয়েছে, ঢাকা, সিলেট, চট্টগ্রাম ও কক্সবাজারের বিভিন্ন আবাসিক হোটেলের সাথে কর্পোরেট চুক্তি করা, যাতে ক্লাবের সদস্য ও পরিবারবর্গ সারা বছর সুবিধাভোগ করতে পারে। নির্দিষ্ট মেয়াদের মধ্যে একটি মেম্বার ডিরেক্টরি তৈরি করা, স্পোর্টস উইক ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন, লাইব্রেরি কর্নার করার পরিকল্পনা, বার্ষিক পিকনিক ও ইফতার আয়োজনের ধারাবাহিকতা বজায় রাখা।
এছাড়া, জব ফেয়ার এর আয়োজন , সিএসআর এর ব্যবস্থা , ক্লাবের সদস্যদের জন্য ন্যূনতম সময়ে ফুড কোর্টে ব্যবস্থা করা, মিডিয়া উইংস গঠন করার পরিকল্পনার কথাও জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

ক্লাবের প্রার্থী মো. কামরুল ইসলাম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠালগ্ন থেকেই প্রথম দিনের ছাত্র হিসেবে অর্থনীতি বিষয়ে ভর্তি হন। তিনি ঢাকার সিভিল এভিয়েশন হাই স্কুল থেকে এসএসসি ও নটরডেম কলেজ থেকে এইচএসসি পাশ করেন। ক্যাম্পাসে ছাত্র অধিকার প্রতিষ্ঠায় সাধারণ ছাত্রছাত্রীদের সরাসরি ভোটে সাস্টের কেন্দ্রীয় ছাত্রসংসদ (শাকসু) নির্বাচনে সাধারণ সম্পাদক (জিএস) পদেও নির্বাচিত হন।

বিশ্ববিদ্যালয় থেকে পাশ করার পর মো. কামরুল ইসলাম ১৯৯৮ সালে বাংলাদেশের এভিয়েশন শিল্পের সাথে সম্পৃক্ত হন। দীর্ঘ কর্মজীবনে জিএমজি এয়ারলাইন্স, দৈনিক যায় যায় দিন, ইউনাইটেড এয়ারওয়েজ ও ইউএস-বাংলা এয়ারলাইন্সে জনসংযোগ বিভাগের দায়িত্বে ছিলেন তিনি।

পাঠানো বিবৃতিতে সাস্টিয়ান আবেগ, ভালোবাসা, ভ্রাতৃত্ববোধ আর বন্ধুত্ব যা সত্যিই ঈর্ষণীয় উল্লেখ করে কামরুল ইসলাম জানান, সারাবিশ্বে ছড়িয়ে ছিটিয়ে আছে সাস্টিয়ান। দলমত নির্বিশেষে সাস্টিয়ানদের প্লাটফরম প্রতিষ্ঠার লক্ষ্যেই প্রতিষ্ঠিত হয়েছে সাস্ট ক্লাব। এই ক্লাবের সদস্য হিসেবে আমরা সাস্টিয়ান আবেগকে লালন করি।

তিনি সাস্ট ক্লাবের নির্বাচনে সভাপতি পদে সকলের দোয়া, সমর্থন, সহযোগিতাও প্রত্যাশা করেন।

সারাবাংলা/এনএইচ

মো. কামরুল ইসলাম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাস্ট ক্লাব

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর