Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামের বাম নেতা মুক্তিমান বড়ুয়া আর নেই


৯ জুলাই ২০১৯ ২২:৫৭

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বামপন্থী প্রবীণ নেতা মুক্তিযোদ্ধা মুক্তিমান বড়ুয়া আর নেই। তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। আমৃত্যু তিনি বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন।

মঙ্গলবার (৯ জুলাই) বিকেল সাড়ে ৫টায় চট্টগ্রাম রেলওয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মুক্তিমান বড়ুয়ার মৃত্যু হয়। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন।

মুক্তিমান বড়ুয়ার স্ত্রী ও তিন ছেলে রয়েছে। বুধবার (১০ জুলাই) দুপুর আড়াইটায় গ্রামের বাড়িতে তাঁর শেষকৃত্য হবে।

সিপিবি, চট্টগ্রাম জেলার পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১৯৪৫ সালের ১৫ নভেম্বর পটিয়া উপজেলার হাবিলাসদ্বীপ ইউনিয়নের চরকানাই গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। তিনি পুর্ব পাকিস্তান ছাত্র ইউনিয়নের পটিয়া থানার প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

এরপর মুক্তিমান বড়ুয়া পটিয়া উপজেলা সিপিবির সভাপতি হন। তিনি জেলা কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করে গেছেন। ষাটের দশকের এই ছাত্রনেতা রেল শ্রমিকদের আন্দোলনে সক্রিয় ছিলেন।

জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরী, সিপিবির কেন্দ্রীয় সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক শাহ আলম, সিপিবি চট্টগ্রাম জেলার সভাপতি আবদুল নবী ও সাধারণ সম্পাদক অশোক সাহা, সিপিবি পটিয়া উপজেলার সভাপতি পুলক দাশ ও সাধারণ সম্পাদক শওকত আলী, পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, বাসদ (মার্কসবাদী) চট্টগ্রাম জেলার সমন্বয়ক অপুদাশ গুপ্ত, পটিয়া উপজেলা বাসদের আহ্বায়ক স ম ইউনুচ প্রবীণ এই বামপন্থী নেতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

কমিউনিস্ট মুক্তিমান বড়ুয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর