Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘৮ ফেব্রুয়ারির নৈরাজ্য মোকাবিলায় আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত’


৪ ফেব্রুয়ারি ২০১৮ ১৪:৩৭

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতির মামলার রায় ঘিরে ৮ ফেব্রয়া‌রির সব ধর‌নের নৈরাজ্য প‌রিস্থিতি মোকাবিলায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (৪ ফেব্রুয়ারি) দুপু‌রে গুলশান ইয়ুথ ক্লাবে ঢাকা মহানগ‌র উও‌র আওয়ামী লী‌গের ব‌র্ধিত সভায় তি‌নি এ কথা বলেন।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী ব‌লেন, ‘আওয়ামী লীগ বাংলা‌দে‌শে কোনো ধর‌নের নাশকতা সৃষ্টির সুযোগ দিবে না। দেশে নাশকতা বিশৃঙ্খলা করলে জনগণকে সঙ্গে নিয়ে তা মোকাবিলা করা হবে। আমরা ২০২১ মধ্যে মধ্যম আ‌য়ের দেশ হতে চাই। আমরা উন্নত বাংলা‌দেশ চাই। অন্ধকা‌রে যে‌তে চাই না।’

‌আসাদুজ্জামান খান কামাল বলেন, ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত বিএনপি একের পর এক নাশকতা সৃষ্টি করেছে। আমা‌দের আইনশৃঙ্খলা বাহিনী ও জনগণ তাদের নাশকতা প্র‌তিহত ক‌রে‌ছে। এবারও য‌দি নাশকতা পরিস্থিতি হয় তাহ‌লে কঠোর হাতে তা দমন করা হবে।

তিনি আরও বলেন, গত ৫ দি‌নে বিএন‌পির ৪৮০ নেতাকর্মী‌কে গ্রেফতা‌রের অভিযোগ এসেছে। জনগণ দেখেছে পু‌লি‌শের রাই‌ফেল কিভা‌বে টুক‌রো টুক‌রো ক‌রে ভেঙেছে তারা। পরিকল্পিতভাবে ‌প্রিজন ভ্যান ভেঙে আসামি ছিনিয়ে নিয়েছে। বেগম খা‌লেদা জিয়ার উপস্থিতিতে এ পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে। গো‌য়েন্দা বা‌হিনী ভি‌ডিও ফু‌টেজ দে‌খে যারা অপরা‌ধী তা‌দের‌কে আটক করছে। কোনো নিরাপরাধ মানুষ‌কে গ্রেফতার করা হ‌চ্ছে না।

অনুষ্ঠানে আওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হা‌নিফ ব‌লেন, ৮ ফেব্রুয়ারি বিশেষ কোনো দিন নয়। তত্ত্বাবধায়ক সরকারের সময় এই মামলাটি হয়েছে। যদি তিনি দোষী হন তাহলে তার বিরুদ্ধে রায় হবে। এটা আদালতের এখতিয়ার। যদি তিনি এতিমের টাকা আত্মসাৎ না করে থাকেন তাহলে তাকে তা আদালতে প্রমাণ করতে হবে। আর যদি আত্মসাৎ করে থাকেন তাহলে তার বিচার হবে। এই নিয়ে কোনো ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড মেনে নেওয়া হবে না। যেকোনো ব্যক্তির বিরুদ্ধে মামলা হতে পারে। যদি অভিযোগ প্রমাণিত হয় তাহলে দোষী ব্যক্তি শাস্তি পাবে এটাই আইনের বিধান।

বিজ্ঞাপন

‌খা‌লেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, ‌নির্বাচ‌নের প‌রি‌বেশ ভা‌লো আছে। আগা‌মী জা‌তীয় নির্বাচন সং‌বিধান অনুযা‌য়ী যথা সম‌য়ে হ‌বে। এ সরকা‌রে অধীনেই নির্বাচন হ‌বে। আপ‌নি এক সময় ব‌লে‌ছি‌লেন নি‌রে‌পেক্ষ কেউ নেই? আবার আপ‌নিই বলে‌ছেন নি‌র‌পেক্ষ সরকার চাই।

দলের নেতাকর্মীদের তিনি ব‌লেন, ৮ ফেব্রয়া‌রি কেউ নৈরাজ্য সৃষ্টি করলে জনগণকে সঙ্গে নি‌য়ে প্র‌তিহত করা হ‌বে। য‌দি কোন এলাকায় বিএন‌পি জামায়াত কর্মীরা বিশৃঙ্খলা করলে তা‌দের‌কে পু‌লি‌শের হা‌তে তু‌লে দিবেন।

ঢাকা মহানগ‌র উত্ত‌র আওয়ামী লী‌গের সভাপ‌তি একে এম রহমত উল্লাহর সভাপ‌তি‌ত্বে ব‌র্ধিত সভায় উপ‌স্থিত ছিলেন, ঢাকা মহানগ‌র উত্ত‌র আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক সা‌দেক খান, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিব হাসান প্রমুখ।

সারাবাংলা/এমএমএইচ/এমএইচ/এনএস

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর