Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাইকো মামলায় আমাকে মিথ্যাভাবে জড়ানো হয়েছে: মওদুদ


৪ ফেব্রুয়ারি ২০১৮ ১৪:৪৩

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নাইকো দুর্নীতি মামলায় আমাকে মিথ্যাভাবে জড়ানো হয়েছে। আমার বিরুদ্ধে প্রসিকিউশনের আনা অভিযোগ মিথ্যা এবং আমি মামলা থেকে অব্যাহতি পাওয়ার হকদার, বলেন ব্যারিস্টার মওদুদ আহমদ।

নাইকে দুর্নীতি মামলার চার্জ শুনানিতে আদালতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও মামলার অন্যতম আসামি মওদুদ আহমদ কথাগুলো বলেন।

রবিবার রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৯ নম্বর বিশেষ জজ মাহমুদুল কবীরের আদালতে মামলাটির এ চার্জ শুনানি অনুষ্ঠিত হয়।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ১১ জন এ মামলার আসামি।

বিচারক আংশিক শুনানি শেষে আগামি ১১ মার্চ পরবর্তী চার্জ শুনানির জন্য দিন ধার্য করেছেন।

ব্যারিস্টার মওদুদ আহমেদ নিজেই তার চার্জ শুনানি করেন। শুনানিতে তিনি বলেন, এই মামলাটিতে তাকে মিথ্যাভাবে জড়ানো হয়েছে। তার বিরুদ্ধে প্রসিকিউশনের অভিযোগ মিথ্যা এবং তিনি মামলা থেকে অব্যহতি পাওয়ার হকদার।

খালেদা জিয়া পক্ষে তার আইনজীবী সানাউল্লাহ মিয়া সময়ের আবেদন করেন। আবেদনে বলেন, খালেদা জিয়া এসএসসি পরীক্ষার্থীদের অসুবিধার কথা চিন্তা করে আদালতে হাজির হতে পারেননি। বিচারক তার পক্ষে সময় মঞ্জুর করেন।

গত বছরের ২০ নভেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) স্পেশাল পাবলিক প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ মামলার ১১ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের আবেদন জানান।

কানাডার কোম্পানি নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের বিপুল পরিমাণ আর্থিক ক্ষতিসাধন ও দুর্নীতির অভিযোগে খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে দুদকের সহকারী পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলম ২০০৭ সালের ০৯ ডিসেম্বর তেজগাঁও থানায় মামলাটি করেন।

বিজ্ঞাপন

২০০৮ সালের ০৫ মে এ মামলায় খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন দুদকের সহকারী পরিচালক এস এম সাহেদুর রহমান।

অভিযোগপত্রে প্রায় ১৩ হাজার ৭ শ ৭৭ কোটি টাকার রাষ্ট্রীয় ক্ষতির অভিযোগ আনা হয়। নাইকো ছাড়াও গ্যাটকো ও বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলার বৈধতা নিয়ে প্রশ্ন তুলে তা বাতিলের আবেদন জানিয়ে পৃথক রিট করেছিলেন খালেদা জিয়া।

এসব রিট আবেদনের পরিপ্রেক্ষিতে দুর্নীতি মামলাগুলোর কার্যক্রম স্থগিত ও রুল জারি করেছিলেন হাইকোর্ট। কয়েক বছর ধরে স্থগিত থাকার পর মামলাগুলো সচলের উদ্যোগ নিয়ে রুল নিষ্পত্তির আবেদন জানায় দুদক। পরে গত বছর পৃথক শুনানি শেষে মামলা তিনটি সচলের রায় দেন হাইকোর্ট।

সারাবাংলা/এআই/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর