Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিরপুরে সরকারি কর্মকর্তাদের ফ্ল্যাট নির্মাণসহ ১১ প্রকল্প অনুমোদন


৪ ফেব্রুয়ারি ২০১৮ ১৫:৫০

স্টাফ করেসপন্ডেন্ট

মিরপুরে সরকারি কর্মকর্তাদের জন্য ২৮৮টি ফ্ল্যাট নির্মাণসহ ১১ প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। ফ্লাট নির্মাণ প্রকল্পে খরচ ধরা হয়েছে ২৯০ কোটি ৫০ লাখ টাকা।

ফ্ল্যাট নির্মাণসহ বাকি ১০টি প্রকল্পে খরচ ধরা হয়েছে ৭ হাজার ৪২৩ কোটি ৭২ লাখ টাকা।   সম্পূর্ণ অর্থ সরকারী তহবিল থেকে খরচ করা হবে। রোববার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে এ অনুমোদন দেয়া হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপার্সন শেখ হাসিনা। বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল।

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল জানিয়েছেন, প্রত্যেক হাওর অঞ্চলের জন্য আলাদা আলাদা প্রকল্প নেয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন মাছের জন্য ল্যান্ডিং স্টেশন নির্মাণ, মাছ বাজারজাতকরণে ভ্যান কেনাসহ বিকল্প ফসল উৎপাদন ও বিকল্প আয়ের পথ খুঁজে বের করতে হবে। এজন্য প্রাণী সম্পদ মন্ত্রণালয় হাওর উন্নয়ন বোর্ডসহ সংশ্লিষ্ট সকল সংস্থাকে সমন্বিতভাবে কাজ করতে বলেছেন।

পরিকল্পনা মন্ত্রী জানিয়েছেন, জাতীয় রাজস্ব ভবন ২০ তলার পরিবর্তে ১২ তলা করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। কারণ, বিমান বন্দর কাছাকাছি থাকায় এটি ২০তলা বানানো যাচ্ছেনা।

অনুমোদিত প্রকল্প গুলো হচ্ছে, উপজেলা ও ইউনিয়ন সড়কে দীর্ঘ সেতু নির্মাণ প্রকল্প, বৃহত্তর ফরিদপুর গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, বৃহত্তর ফরিদপুর গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্প, সমন্বিত কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ, ঢাকার মিরপুর ৬ নং সেকশনে সরকারি কর্মকর্তাদের জন্য ২৮৮টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ প্রকল্প, ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ইন্দ্রপুল হতে চক্রশালা পর্যন্ত বাঁক সরলীকরণ প্রকল্প, বিএফ ঘাঁটি জহুরুল হক, চট্টগ্রাম বিমান সেনা প্রশিক্ষণ ইনস্টিটিউট স্থাপন প্রকল্প, বরিশাল টেক্সটাইল ইনস্টিটিউট শহীদ আবদুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ উন্নীতকরণ প্রকল্প, শেখ রাসেল টেক্সটাইল ইনস্টিটিউট, মাদারগঞ্জ জামালপুর, জাতীয় রাজস্ব ভবন নির্মাণ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৪৯৫ কোটি ১৮ লাখ টাকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেজে/জেএএম

 

 

 

 

 

 

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর