Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্যাতন থেকে বাঁচতে রশি বেয়ে পালাতে গিয়ে ২ শিশু আহত


১৩ জুলাই ২০১৯ ২২:৩২

ঢাকা: রাজধানীর ধানমন্ডির একটি বাসায় গৃহকর্তার নির্যাতন সইতে না পেরে ভবন থেকে রশি বেয়ে পালানোর সময় স্বপন (১১) ও শরীফ (১২) নামের দুই শিশু গৃহকর্মী আহত হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য গৃহকর্তাসহ চার জনকে আটক করেছে পুলিশ।

শনিবার (১৩ জুলাই) সকাল ১০টার দিকে ধানমন্ডির ১৪/এ সড়কের ২৮ নম্বর বাড়িতে এ ঘটনা ঘটে। এর মধ্যে শরীফকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার পা ভেঙে গেছে, মাথায়ও আঘাত লেগেছে।

ধানমন্ডি থানার উপ-পরিদর্শক (এসআই) আশিকুর রহমান বলেন, ‘শরীফ ও স্বপন ধানমন্ডির ১৪/এ সড়কের ২৮ নম্বর বাড়ির গৃহকর্তা গোলাম কিবরিয়ার বাসায় কাজ করতো। স্বপন দেড় বছর ও শরীফ ১০ দিন ধরে কাজ করে। তাদের দুই জনের বাড়িই লক্ষ্মীপুর।’

এসআই আশিক বলেন, ‘গৃহকর্তাসহ তার স্ত্রী ও ছেলে-মেয়ে শিশু দুটিকে নির্যাতন করতো। এর আগে তারা সিঁড়ি দিয়ে পালানোর সময় ধরা পরে যায়। পরে দুজনকে ধরে এনে নির্যাতন করে। আজ সকাল ১০টার দিকে ওই দুই শিশু ১৩ তলা বাসার ৭ম তলার বাথরুমের ভেন্টিলেটর দিয়ে রশি বেয়ে পালানোর চেষ্টা করে।’

‘এসময় রশি থেকে পড়ে গিয়ে শরীফ গুরুতর আহত হয়। এ অবস্থা দেখে স্বপন ঝুলে থাকে। পরে খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের উদ্ধার করে। স্বপন থানা হেফাজতে রয়েছে এবং শরীফের বাম পা ভেঙে গেছে, তার মাথায়ও আঘাত আছে,’ বলেন এসআই।

ঘটনার পরপরই ওই বাসার গৃহকর্তা গোলাম কিবরিয়া তার স্ত্রীসহ দুই ছেলে-মেয়েকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। প্রাথমিকভাবে জানতে পেরেছি, শরীফ ও স্বপনকে নির্যাতন করা হতো। এই নির্যাতন সইতে না পেরেই তারা পালানোর চেষ্টা চালায়, বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

সারাবাংলা/আরডি/এমও

গৃহকর্মী নির্যাতন টপ নিউজ শিশু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর