Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লক্ষ্মীপুরে চিকিৎসক পরিচয়ে প্রতারণার অভিযোগে আটক ১


১৫ জুলাই ২০১৯ ০৬:৪৯

লক্ষ্মীপুরে সনদ ছাড়াই নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসা দেওয়ার অভিযোগে এম. এ. নাঈম নামে এক ব্যক্তিকে আটক করেছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১১ (র‍্যাব-১১) এর একটি ইউনিট। র‍্যাব-১১ অধিনায়ক নরেশ চাকমা এই তথ্য নিশ্চিত করেছেন।

রোববার (১৪ জুলাই) সন্ধ্যায় সদর উপজেলার জকসিন বাজার এলাকার মেসার্স কাজী ফার্মা’র নিজ চেম্বারে রোগী দেখার সময় তাকে আটক করে র‍্যাব-১১ এর একটি ইউনিট। পরে তাকে উপস্থিত ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.খবিরুল আহসান এক মাসের বিনা শ্রম কারাদণ্ড দিয়ে জেল হাজতে প্রেরণ করেন।

বিজ্ঞাপন

র‍্যাব-১১ এক সংবাদ সম্মেলনে জানায়, জকসিন বাজারে মেসার্স কাজী শাহাদাতের মেসার্স কাজী ফার্মায় চেম্বার খুলে মা ও শিশুরোগ বিশেষজ্ঞ হিসেবে পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে রোগী দেখে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন এম. এ. নাঈম। গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১১ এর একটি ইউনিট ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেটসহ একটি অভিযান পরিচালনা করেন। এ সময় এম. এ. নাঈম চিকিৎসা পেশার কোনো কাগজপত্র দেখাতে পারেন নাই। তিনি নিজের দোষ স্বীকার করেন। পরে আদালত তাকে এক মাসের কারাদণ্ডের আদেশ প্রদান করেন।

অভিযান প্রসঙ্গে র‍্যাব-১১ অধিনায়ক নরেশ চাকমা জানান, চিকিৎসক না হয়েও মা ও শিশু বিশেষজ্ঞ পরিচয় দিয়ে এম. এ. নাঈম ব্যবস্থাপত্রে যে ঔষধ পত্র লেখেন তা না জেনেই লেখেন। এছাড়া তিনি চিকিৎসা পেশার অভিজ্ঞতা সম্পর্কিত কোনো কাগজপত্রও দেখাতে পারেন নি। এমনকি তিনি এমবিবিএস নন। এ জন্য ভ্রাম্যমাণ আদালত তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডের রায় প্রদান করে জেল হাজতে প্রেরণ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান লক্ষ্মীপুর

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর