Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কিশোর গ্যাংয়ের ১১ সদস্য কারাগারে


১৬ জুলাই ২০১৯ ১৮:৩৭

ঢাকা: রাজধানীর তুরাগ থানার বাউনিয়া এলাকা থেকে গ্রেফতার ’নিউ নাইন স্টার’ নামের এক কিশোর গ্যাংয়ের ১১ সদস্যকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকালে ঢাকা মহানগর হাকিম কনক বড়ুয়া এ আদেশ দেন। তবে এদিন আসামিপক্ষের কোনো আইনজীবী ছিল না।

এ বিষয়ে তুরাগ থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) সারাবাংলাকে বলেন, ‘নিউ নাইন স্টার’ গ্রুপের ১১ সদস্যের মধ্যে ৯ জন কিশোর আর ২ জন প্রাপ্তবয়স্ক রয়েছে। তাই তদন্ত কর্মকর্তা এ মামলার বিষয়ে এখনও কোনো আবেদন জমা দেননি। গ্রেফতারকৃতদের মধ্যে ৯ জন কিশোর হওয়ায় তাদের সংশোধন কেন্দ্র পাঠানো হবে। আর বাকি দুজন প্রাপ্তবয়স্ক হওয়ায় পরর্বতী আইন আনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

গত ১৫ জুলাই তুরাগ থানাধীন বাউনিয়া এলাকায় কিশোর গ্যাংয়ের কিছু সদস্য অপরাধ কর্মকাণ্ডের জন্য অবস্থান করছে- এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় র‌্যাব। র‌্যাবের অভিযানে হাবিবুর রহমান দাড়িয়া (৩০), ফয়সাল আহম্মেদ (১৭), রাকিবুল হাসান (১৬), রমজান আলী (১৭), বাবু মিয়া (১৭), নজরুল ইসলাম (২৭), শাহীন হাওলাদার (১৫), তুহিন ইসলাম (১৫), মাহমুদ হীরা (১৫), রনি ইসলাম (১৫) এবং সাগর হোসেন (১৬) ধরা পড়ে। এ সময় তাদের কাছ থেকে দুটি শট গান, ৪ রাউন্ড কার্তুজ, একটি চাইনিজ কুড়াল ও তিনটি ধারালো ছুরি উদ্ধার করা হয়।

জানা গেছে, তুরাগ এলাকায় আধিপত্য বিস্তারের জন্য একটি কিশোর গ্যাং গড়ে উঠেছে। এ গ্রুপটি ২০১৭ সালের দিকে উত্তরা এলাকায় ‘নাইন স্টার’ নামে সক্রিয় ছিল। পরবর্তীতে আদনান হত্যাকাণ্ডে জড়িত থাকায় এ গ্রুপের সদস্যদের আইনের আওতায় আনা হলে সেটি বিলুপ্ত হয়ে যায়। সম্প্রতি তুরাগ এলাকায় ‘নিউ নাইন স্টার’ গ্যাং নামে আবারও একটি গ্রুপের আত্মপ্রকাশ ঘটে।

বিজ্ঞাপন

গ্যাংভিত্তিক এদের নিজস্ব লোগো রয়েছে, যা তারা দেয়াললিখন ও ফেসবুকে ব্যবহার করে। ফেসবুকে এক গ্রুপ অন্য গ্রুপকে হুমকি দিয়ে স্ট্যাটাস দেয়। পরস্পরের আইডি হ্যাক করার চেষ্টা করে এবং গ্যাংয়ের ওপর নির্মিত বিভিন্ন পশ্চিমা চলচ্চিত্র অনুসরণ করে। নতুন করে গ্রুপে আসা সদস্যরা সবাই স্থানীয় বিভিন্ন স্কুল ও কলেজে অধ্যয়নরত।

সারাবাংলা/এআই/পিটিএম

কারাগার কিশোর গ্যাং গ্রেফতার টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর