Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাজারে নোকিয়া স্মার্টফোনের নতুন ২ মডেল


১৬ জুলাই ২০১৯ ২০:৪৯

ঢাকা: দেশের বাজারে সর্বাধুনিক প্রযুক্তির আরও দুটি স্মার্টফোন নিয়ে এসেছে নোকিয়া। ব্র্যান্ডটির নির্মাণ সংস্থা এইচএমডি গ্লোবাল নোকিয়া ৩.২ এবং নোকিয়া ২.২ নামের নতুন দুটি মডেল নিয়ে এসেছে বাজারে।

মঙ্গলবার (১৬ জুলাই) রাজধানীর একটি হোটেলে স্মার্টফোনর নতুন দুটি মডেল উন্মোচন করা হয়।

স্মার্টফোন দুটির মডেল উন্মোচন অনুষ্ঠানে এইচএমডি গ্লোবাল বাংলাদেশের হেড অব বিজনেস ফারহান রশিদ বলেন, ‘আমরা বিশ্বাস করি মোবাইলপ্রযুক্তির সর্বশেষ এবং অসাধারণ উদ্ভাবনগুলো থাকা উচিত সবার হাতের নাগালে। নোকিয়া ২.২-এর ফিচারের মধ্যে আছে বায়োমেট্রিক ফেস আনলক, এআই ইমেজিং, সেলফি নচ, গুগল লেন্স এবং ডেডিকেটেড গুগল অ্যাসিসটেন্ট বাটন। এসব ফিচারের মাধ্যমে ফোন ব্যবহারের পদ্ধতিতে আমরা আমূল পরিবর্তন আনতে চাই।’

তিনি আরও বলেন, ‘নোকিয়া ৩.২ স্মার্টফোন রয়েছে এ পর্যন্ত বাজারে আনা ফোনগুলোর মধ্যে সবচেয়ে বড় ডিসপ্লে। এর মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন কাজ সেরে নিতে পারবেন চোখের ওপর বাড়তি চাপ ছাড়াই। নিরাপত্তার জন্য ফোনটির পেছনে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এছাড়াও এই ফোনে থাকছে নোটিফিকেশন লাইট। প্রতিটি নোটিফিকেশনের খবর দেবে এটি। ফলে একজন ব্যবহারকারী সহজেই বুঝতে পারবেন কখন ফোন আনলক করতে হবে এবং অ্যাপ চেক করতে হবে।’

স্মার্টফোন দুটির উন্মোচন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউনিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জনাব রাকিবুল কবির, দারাজ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক জনাব সৈয়দ মোস্তাহিদল হক, এইচএমডি গ্লোবাল, বাংলাদেশের মার্কেটিং লিড ইফফাত জহুরসহ আরও অনেকে।

প্রসঙ্গত, নোকিয়া ৩.২ দিচ্ছে দুই দিনের ব্যাটারি লাইফসহ ৬.২৬ ইঞ্চির সবচেয়ে বড় এইচডি প্লাস ডিসপ্লে যার মাধ্যমে প্রিয় মুভি, টিভি শো কিংবা অনলাইন স্ট্রিমিং দেখা যাবে চোখের ওপর বাড়তি চাপ প্রয়োগ ছাড়াই। নোকিয়া ২.২ ফোনটিতে থাকছে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন লোলাইট ইমেজিং প্রযুক্তি, যা অত্যন্ত সাশ্রয়ী দামেই দেবে স্বল্প আলোতে ডিটেইল ছবি তোলার সুবিধা। এই ক্যামেরাটি একসাথে একাধিক ছবি তোলে এবং অ্যাডভান্সড অ্যালগরিদম ব্যবহার করে সেই ছবিগুলোর সমন্বয়ে তৈরি করে একটি অসাধারণ ইমেজ। আর এর এইচডিআর ফটোগ্রাফি দেবে প্রাণবন্ত ছবি যার প্রতি শটেই পাওয়া যাবে ডায়নামিক রেঞ্জ।

অ্যান্ড্রয়েড ৯ পাই চালিত নোকিয়া ৩.২ এবং নোকিয়া ২.২দুইটি স্মার্টফোনইঅ্যান্ড্রয়েড কিউ রেডি এবং দুই বছর পর্যন্ত অপারেটিং সিস্টেম আপগ্রেড পাবে। এছাড়া তিনবছর পর্যন্ত প্রতি মাসে পাবে সিকিউরিটি আপডেট যা নিশ্চিত করবে অ্যান্ড্রয়েডের সর্বশেষ উদ্ভাবনগুলো। দুটি স্মার্টফোনেই রাখা হয়েছে ডেডিকেটেড গুগল অ্যাসিসটেন্ট বাটন, যার মাধ্যমে সাশ্রয়ী দামের দুটি ফোনেই পাওয়া যাবে গুগল অ্যাসিসটেন্টের অসাধারণ অভিজ্ঞতা।

কোয়ালকম® স্ন্যাপড্রাগন™ ৪২৯ মোবাইল প্ল্যাটফর্মের নোকিয়া ৩.২ স্মার্টফোনটি পাওয়া যাবে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি মেমোরিসহ। নোকিয়া ২.২-এর থাকছে কোয়াডকোর মিডিয়াটেক এ২২ চিপসেট। এটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যা ব্যাটারি অপটিমাইজেশনের মাধ্যমে সারাদিন চার্জ নিশ্চিত করবে। দুটি ফোনই পাওয়া যাবে সেরা দামে। নোকিয়া ৩.২ (৩/৩২জিবি) ১৩,৪৯৯ টাকায়, নোকিয়া ২.২ (২/১৬ জিবি)১০,৯৯৯ টাকা এবং নোকিয়া ২.২ (৩/৩২জিবি)১২,৯৯৯ টাকায় কেনা যাবে। দেশের বাজারে নোকিয়া ৩.২ পাওয়া যাবে এক্সক্লুসিভলি শুধুমাত্র দারাজ.কম-এ। অন্যদিকে ১৬ জুলাই থেকে দেশজুড়ে বিভিন্ন দোকানে পাওয়া যাবে নোকিয়া ২.২।

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

নোকিয়া স্মার্টফোন


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর