Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরাজগঞ্জে যমুনার পানি বেড়ে রক্ষাবাঁধে ধস


১৭ জুলাই ২০১৯ ০১:৩০

সিরাজগঞ্জ: যমুনা নদীর প্রবল স্রোতে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার নাটুয়ারপাড়া রক্ষায় নির্মিত দুটি বাঁধের বেশ কিছু অংশ ধসে গেছে।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল পর্যন্ত নাটুয়ারপাড়া রক্ষা বাঁধের অন্তত ৪শ মিটার এবং নাটুয়ারপাড়া খাসরাজবাড়ি সড়কের প্রায় ২৫০ মিটার ধসে গেছে।

এছাড়া সদর উপজেলার রূপসার চর থেকে বালিয়াকান্দি পর্যন্ত রাস্তার একাংশ এবং চরপানাগাড়ি থেকে জজিরা যাবার একমাত্র রাস্তাটিও ধসে গেছে। এতে আতঙ্কে রয়েছে ভাঙ্গন কবলিত এলাকার মানুষ।

নাটুয়ারপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল মান্নান চাঁন সারাবাংলাকে জানান, যমুনার পানি তীব্র গতিতে বাড়ছে। পানির প্রবল স্রোতে রোববারেই নাটুয়ারপাড়া-খাসরাজবাড়ি সড়কে ধস দেখা দেয়। মঙ্গলবার বাঁধটির প্রায় আড়াইশ মিটার ধসে গিয়ে দুটি অঞ্চলের মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। অপরদিকে নাটুয়ারপাড়া রক্ষা বাঁধটির প্রায় ৪শ মিটার ধসে গেছে। এতে ভাঙ্গনের হুমকিতে রয়েছে ফুলজোড় গ্রামসহ বেশ কয়েকটি গ্রাম।

তিনি আরও জানান, প্রায় প্রতিটি বাড়িতেই বন্যার পানি ঢুকে পড়েছে। এলজিইডির উঁচু সড়ক ছাড়া সবকিছুই পানিতে তলিয়ে গেছে। বন্যা দুর্গতদের ত্রাণ সহায়তার জন্য চাহিদাপত্র পাঠানো হয়েছে। ত্রাণ এলেই সকলের মাঝে বিতরণ করা হবে।

কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ হাসান সিদ্দিকী সারাবাংলাকে জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নাটুয়ারপাড়া-খাসরাজবাড়ি ৫ কিলোমিটার সড়ক নির্মাণ করা হয়েছিল। এছাড়াও ২ কিলোমিটার দৈর্ঘ্যের নাটুয়ারপাড়া রক্ষা বাঁধ নির্মাণ করা হয়। দুটি বাঁধেরই বেশ কিছু অংশ ধসে গেছে। ধসে যাওয়া স্থানে বালির বস্তা ফেলে ভাঙ্গন নিয়ন্ত্রণের চেষ্টা করা হচ্ছে।

সারাবাংলা/ওএম

টপ নিউজ যমুনার পানি বাড়ছে রক্ষাবাঁধে ভাঙ্গন সিরাজগঞ্জ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর