Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনুমোদনহীন কারখানায় উৎপাদন হচ্ছে জুস, ৮ লাখ টাকা জরিমানা


১৭ জুলাই ২০১৯ ১৭:৪৬

ঢাকা: অনুমোদনহীন কারখানায় উৎপাদিত রং মিশ্রিত জুস নামিদামি কোম্পানির নামে প্যাকেটজাত করে বাজারজাত করা হতো। এই অপরাধে দুটি প্রতিষ্ঠানকে ৮ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।

বুধবার (১৭ জুলাই) দুপুর থেকে নারায়ণগঞ্জের ফতুল্লার ডেলডাপাড়া এলাকায় চলছে র‌্যাবের ভ্রাম্যমান আদালতের অভিযান। অভিযানে নেতৃত্ব দিচ্ছেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। সার্বিক সহায়তা করছেন র‌্যাব-১০ এর সদস্যরা।

বিজ্ঞাপন

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম সারাবাংলাকে বলেন, অনুমোদনবিহীন কারখানায় উৎপাদন করা হচ্ছে রং মিশ্রিত জুস। এমন অভিযোগে ফতুল্লা এলাকায় অভিযান চালিয়ে দুটি প্রতিষ্ঠানকে ৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠানগুলোতে উৎপাদিত পন্য অন্য কোম্পানির নামে প্যাকেটজাত করে বাজারে ছাড়া হতো। তাদের পণ্যের মেয়াদোত্তীর্ণের কোনো তারিখ লাগানো হতো না। এসব নানা অভিযোগে তাদের প্রতিষ্ঠানগুলোতে অভিযান শেষে সীলগালা করা হতে পারে।

তিনি আরও বলেন, অভিযানে প্রাইম ন্যাচারাল ফুড লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা এবং ইয়থ ল্যাবরেটরিজ নামের অপর একটি প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অভিযান শেষে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

অভিযান এখনও চলছে।

সারাবাংলা/এসএইচ/জেএএম

অনুমোদনহীন কারখানা জরিমানা রং মিশ্রিত জুস

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর