Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধানমন্ত্রীর সফরকালে বন্দর থেকে সরানো হলো বিমানের ডিজিএমকে


২০ জুলাই ২০১৯ ১০:২২

ঢাকা: সরকারি সফরে যুক্তরাজ্যের উদ্দেশে শুক্রবার (১৯ জুলাই) বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে ঢাকা ছেড়ে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে তার এই সফরের সময় বিমানবন্দরে দায়িত্বপালন করতে পারেননি বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ডিজিএম (সিকিউরিটি) মো. মোখলেসুর রহমান মৃধা।

দায়িত্বশীল সূত্র জানিয়েছে ‘নিরাপত্তাজনিত শঙ্কার’ কারণ দেখিয়ে ফ্লাইট উড্ডয়নের আগে তাৎক্ষণিক নির্দেশে বন্দর ত্যাগ করতে বলা হয় এই ডিজিএমকে।

তবে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ কর্মকর্তা (ডিজিএম) তাহেরা খন্দকার বলেছেন, এটি একটি স্বাভাবিক প্রক্রিয়া। তিনি বলেন, সাধারণত প্রধানমন্ত্রীর সফরকালে বিমান থেকে একটি টিম দায়িত্বে থাকে। প্রথমে নামের একটি তালিকা পাঠানো হয়। সে তালিকা থেকে কারো কারো নাম বাদ পরে। এক্ষেত্রেও তেমনটিই হয়েছে।

ডিজিএম (সিকিউরিটি) মো. মোখলেসুর রহমান মৃধাকে বিমানবন্দর থেকেই চলে যেতে বলা হয়েছে, এমন প্রসঙ্গে তিনি বলেন,  এ বিষয়টি আমি ঠিক বলতে পারবো না। দিনটি ছুটির দিন ছিলো বলে সব তথ্য অফিসিয়ালি জানা সম্ভব হয়নি।

সূত্র জানায়, শুক্রবার সকাল ৯টা ৩৫ মিনিটে ফ্লাইটটি ছাড়ার ঠিক আগে ডিজিএম সিকিউরিটিকে বন্দর থেকে সরে যেতে বলা হয়।

বিমানের অপর এক দায়িত্বশীল কর্মকর্তা নাম না প্রকাশ করার শর্তে সারাবাংলাকে বলেন, ‘প্রধানমন্ত্রীসহ তার সফরসঙ্গীদের নিরাপত্তার বিষয়ে গতকাল সকাল থেকেই অন্যদের সঙ্গে দায়িত্ব পালন করছিলেন ডিজিএম (সিকিউরিটি) মো. মোখলেসুর রহমান মৃধা। প্রধানমন্ত্রী প্রবেশের আগেই হঠাৎ একটি গোয়েন্দা সংস্থার বিশেষ বার্তা পাওয়ার পর নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে ডিজিএমকে শাহজালাল বিমানবন্দর ত্যাগের নির্দেশ দেয় বিমান কর্তৃপক্ষ। এরপর বিমানবন্দর এলাকা থেকেই চলে যান মোখলেসুর রহমান মৃধা।’

এ বিষয়ে জানতে ডিজিএম মোখলেসুর রহমান মৃধার সঙ্গে বারবার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

সারাবাংলা/ইউজে/এমও

টপ নিউজ ডিজিএম প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিমান বাংলাদেশ মোখলেসুর রহমান মৃধা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর