Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নওগাঁয় ছেলেধরা সন্দেহে ৬ ব্যক্তি গণপিটুনির শিকার


২১ জুলাই ২০১৯ ১৩:০২

নওগাঁ: নওগাঁর মান্দা উপজেলায় মাছ ধরতে গিয়ে ছেলেধরা সন্দেহে ৬ ব্যক্তি গণপিটুনির শিকার হয়েছেন। আহতদের নাম ও ঠিকানা এখন পর্যন্ত জানা যায়নি। রোববার (২১ জুলাই) সকাল ১০ টায় উপজেলার বুড়িদহ গ্রামে এ ঘটনা ঘটে।

মান্দা থানার ওসি মোজাফ্ফর হোসেন বলেন, উপজেলার বুড়িদহ গ্রামের রনজিতের পুকুরে ৬ ব্যক্তি মাছ ধরছিল। এ সময় গ্রামের বেশ কিছু লোক ছেলেধরা সন্দেহে তাদেরকে ধরে গণপিটুনি দেয়। পরে পুলিশ খবর পেয়ে তাদেরকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। তারা বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছে। তিনি জানান, তারা আসলে ছেলেধরা নয়, জেলে।

উল্লেখ্য, সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ছেলেধরা সন্দেহে গণপিটুনির ঘটনা ঘটছে। এদিকে, শনিবার (২০ জুলাই) বিকেলে পুলিশ সদর দফতর থেকে এক নির্দেশনায় বলা হয়েছে, গুজবে কান দিয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করা রাষ্ট্রবিরোধী কাজের শামিল। এছাড়া গণপিটুনি দিয়ে মানুষ হত্যা ফৌজদারি অপরাধ। এসব থেকে বিরত থাকার জন্য সকলের প্রতি আহ্বান জানানো হয়।

আরও পড়ুন: ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু, ৫০০জনের বিরুদ্ধে মামলা

পুলিশ সদর দফতর সম্প্রতি জানায়, ‘পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগবে- একটি মহল এমন গুজব ছড়ানোর পর দেশের বিভিন্নস্থানে গণপিটুনিতে অনেকে মর্মান্তিকভাবে প্রাণ হারিয়েছেন। এছাড়া ছেলেধরা সন্দেহে গণপিটুনি একটি ফৌজদারি অপরাধ। আইন নিজের হাতে তুলেন নেবেন না।’

আরও পড়ুন: ‘ছেলেধরা সন্দেহ হলে গণপিটুনি না দিয়ে পুলিশের হাতে দিন’

সারাবাংলা/আইই

গণপিটুনি গণপিটুনি দিয়ে আহত গণপিটুনি দিয়ে হত্যা ছেলে ধরা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর