Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাষ্ট্রপতি নির্বাচনে আবদুল হামিদের মনোয়ন জমা


৫ ফেব্রুয়ারি ২০১৮ ১৫:০৩

সিনিয়র করেসপন্ডেন্ট

আওয়ামী লীগের পক্ষে রাষ্ট্রপতি পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন মো. আবদুল হামিদ। সোমবার বেলা ১২টার দিকে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে আবদুল হামিদের পক্ষ থেকে মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মনোনয়নপত্র জমা শেষে ওবায়দুল কাদের বলেন, আমাদের কাছে অনেকেই আছে। তবে জনগণের কাছে তিনি সর্বাধিক গ্রহণযোগ্য ব্যক্তি। জনগণের কাছে সর্বজন শ্রদ্ধেয়। রাষ্ট্রপতি তো দলের রাষ্ট্রপতি হবে না, দেশের রাষ্ট্রপতি। কাজেই ওই ধরনের একজন মানুষকেই আমরা খুঁজে নিয়েছি।

তিনি আরও বলেন, আবদুল হামিদ হচ্ছেন ভাটি বাংলার বীর পুরুষ, মুক্তিযোদ্ধা। আওয়ামী লীগের পছন্দের এ মানুষটি দেশের মানুষ গ্রহণ করছে আস্থার সঙ্গে। এখন জনগণের প্রত্যাশা পূরণ করলেই আওয়ামী লীগ খুশি।

এর আগে ওবায়দুল কাদেরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল রাষ্ট্রপতি নির্বাচনের ‘নির্বাচনী কর্মকর্তা’ প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার কাছে তিনটি মনোনয়নপত্র হস্তান্তর করেন।

এসময় আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, চিফ হুইপ আ স ম ফিরোজ, হুইপ শহীদুজ্জামান সরকার, আতিউর রহমান আতিক, ইকবালুর রহিম, ওয়াকার্স পার্টির রাশেদ খান মেনন ও আওয়ামী লীগ নেতা এবিএম রিয়াজুল কবির কাওছার উপস্থিত ছিলেন।

গত শুক্রবার সকালে জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজের নেতৃত্বে রাষ্ট্রপতি পদে আওয়ামী লীগের জন্য নির্বাচন কমিশন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। এরপর রাতে তারা মনোনয়নপত্র নিয়ে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের হাতে তুলে দেন।

নির্বাচন কমিশনের (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী দেশের ২১তম রাষ্ট্রপতি নির্বাচনের জন্য নির্বাচনী কর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের সময় ৫ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বিকেল ৪টা। মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ১০ ফেব্রুয়ারি বিকেল ৪টা পর্যন্ত। সংসদ ভবনে ভোটগ্রহণ চলবে ১৮ ফেব্রুয়ারি বিকেল ২টা থেকে ৫টা পর্যন্ত।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এনএস

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর