Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডুবে গেছে জামালপুর-টাঙ্গাইল সড়ক, ঝুঁকি নিয়ে চলছে যানবাহন


২১ জুলাই ২০১৯ ১৪:৩৫

জামালপুর: এখনো বিপৎসীমার ১৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে ব্রহ্মপুত্র নদের পানি। সদর উপজেলার তিতপল্লায় জামালপুর-টাঙ্গাইল সড়কের ওপর দিয়ে বন্যার পানি প্রবাহিত হওয়ায় ঝুঁকি নিয়ে চলছে যানবাহন।

রোববার (২১ জুলাই) সকালে পানি উন্নয়ন বোর্ড জানায়, গত ২৪ ঘণ্টায় বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে যমুনার পানি ২৭ সেন্টিমিটার হ্রাস পেয়ে বিপৎসীমার ১১০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ব্রহ্মপুত্র নদের পানি জামালপুর ফেরিঘাট পয়েন্টে ১ সেন্টিমিটার হ্রাস পেয়ে বিপৎসীমার ১৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

জেলার ইসলামপুর, দেওয়ানগঞ্জ, মেলান্দহ, মাদারগঞ্জ, সরিষাবাড়ি, জামালপুর সদর ও বকশীগঞ্জ উপজেলার ৬১টি ইউনিয়ন ও ৮টি পৌরসভার ১৩ লাখ মানুষ এখনো পানিবন্দি।

জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, বন্যার পানিতে ডুবে ও সাপের কামড়ে এখন পর্যন্ত অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। পানিবন্দি মানুষ বিভিন্ন আশ্রয় কেন্দ্র এবং উঁচু বাঁধে আশ্রয় নিয়েছেন। তাদের মধ্যে ত্রাণ সমাগ্রী বিতরণ করা হচ্ছে। সরকারিভাবে এখন পর্যন্ত ৯৮০ মেট্রিক টন চাল, ১৭ লাখ ৩০ হাজার নগদ টাকা ও ৪ হাজার প্যাকেট শুকনো খাবার বরাদ্দ বরাদ্দ পাওয়া গেছে।

এদিকে বন্যায় সদর উপজেলার কেন্দুয়া কালিবাড়িতে সড়ক ভেঙে যাওয়ায় সরিষাবাড়ির সঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। রেল লাইনের ওপর দিয়ে পানি প্রবাহিত হওয়ায় গত চারদিন যাবৎ জামালপুর-দেওয়ানগঞ্জ এবং জামালপুর-তারাকান্দি-যমুনা সেতুর পূর্ব স্টেশন পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

বন্যার কারণে জেলার ১ হাজার ১২০টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। তলিয়ে গেছে প্রায় ২৫ হাজার হেক্টর ফসলি জমি।

সারাবাংলা/এটি

জামালপুর টাঙ্গাইল বন্যা রেল যোগাযোগ সড়ক যোগাযোগ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর