Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রিয়ার বক্তব্য দেশকে বন্ধুহীন করার ষড়যন্ত্র: সম্প্রীতি বাংলাদেশ


২১ জুলাই ২০১৯ ১৮:১২

ঢাকা: প্রিয়া সাহার বক্তব্য বাংলাদেশকে আন্তর্জাতিকভাবে বন্ধুহীন করার গভীর ষড়যন্ত্র বলে মনে করছে ‘সম্প্রীতি বাংলাদেশ’ নামের একটি সংগঠন। ট্রাম্পের কাছে নির্লজ্জ ওই মিথ্যাচারের প্রতিবাদ জানিয়ে সংগঠনটি বলছে, ‘ট্রাম্পের কাছে প্রিয়া সাহার করা অভিযোগের বাস্তবতার কোন মিল নেই। ৩৭ মিলিয়ন হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ধর্মালম্বী মানুষ নিখোঁজ হয়েছে, যা অবাস্তব ও বানোয়াট। বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর কাছে এমন কোনো তথ্য বা পরিসংখ্যান নেই।’

রোববার (২১ জুলাই) বিকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশে বিদ্যমান সম্প্রীতির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে মিথ্যাচারের প্রতিবাদে ‘সম্প্রীতি বাংলাদেশ’ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলা হয়। সংগঠনের সদস্য সচিব অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলের সঞ্চালনায় এতে মূল বক্তব্য উপস্থাপন করেন সংগঠনের আহবায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়।

লিখিত বক্তব্যে পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘দেশের উন্নয়নের ধারাকে ব্যহত করা এবং বাংলাদেশকে বন্ধুহীন করতে একটি গভীর চক্রান্ত এর সঙ্গে জড়িত বলে আমরা মনে করি। তবে আজ দেশের মানুষ অনেক বেশি সচেতন। সব ধরনের ধর্মীয় ঘৃণা ও সন্ত্রাসী আক্রমণকে মোকাবিলা করার জন্য তারা ঐক্যবদ্ধ।’ প্রিয়া সাহার বক্তব্য মুক্তিযুদ্ধের চেতনা ও হাজার বছরের সংস্কৃতির বিরুদ্ধে ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ বলেও মন্তব্য করেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে পীযূষ বলেন, ‘দেশের আইনে প্রিয়ার বিচার হোক। সে জঘন্য কাজ করেছে। তবে আমরা আলাদাভাবে তার বিরুদ্ধে মামলা করবো না। সিদ্ধান্তও এই মুহূর্তে নেই, এটি রাষ্ট্রের দায়িত্ব। ব্যক্তি বা সংগঠনের চেয়ে রাষ্ট্র বড়।’ রাষ্ট্রই সিদ্ধান্ত নেবে এর জন্য রাষ্ট্রদ্রোহ মামলা হবে কিনা এ কথা জানান তিনি।

আরও পড়ুন:
 প্রিয়া সাহার বক্তব্যে মার্কিন দূতাবাসের দুরভিসন্ধি দেখছেন জয়
‘পিরোজপুরে জমি-ঘর নেই প্রিয়া সাহার, পুড়িয়ে দেওয়ার প্রশ্ন ওঠে না’

সারাবাংলা/ইএইচটি/এমও

প্রিয়া সাহা সম্প্রীতি বাংলাদেশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর