Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা গুলিবিদ্ধের ঘটনায় তদন্ত কমিটি


২২ জুলাই ২০১৯ ১০:৫৩

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টারদা সূর্যসেন হলে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় হল কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি করেছে। এই কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে শনিবার রাতে নিজ পিস্তলে গুলিবিদ্ধ হন ছাত্রলীগের উপ-প্রশিক্ষণ সম্পাদক মেশকাত হোসেন।

আরও পড়ুন: ঢাবিতে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা গুলিবিদ্ধ

এই ঘটনায় হল কর্তৃপক্ষ হলের সিনিয়র হাউজ টিউটর অধ্যাপক ড. তারিক জিয়াউর রহমান সিরাজীকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। কমিটির অন্য সদস্যরা হলো ড. মো. আমিনুল হক এবং সহিদ কাজী।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক মকবুল হোসেন ভূঁইয়া কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্ত কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, ‘এ ধরণের অনাকাক্ষিত ঘটনা কোনভাবেই কাম্য নয়। বিশ্ববিদ্যালয়ের সুন্দর পরিবেশ কেউ নষ্ট করুক সেটা আমরা চাই না। গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় আমরা রোববার দুপুরে হলের শিক্ষকদের নিয়ে জরুরি মিটিং করেছি। মিটিংয়ে আমরা একটি তদন্ত কমিটি গঠন করেছি। কমিটির প্রতিবেদনের ভিত্তিতে আমরা ব্যবস্থা নিব।’

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান, গুলিবিদ্ধ ছাত্রলীগ নেতাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। গুলির লাগার প্রকৃত কারণ জানা যায়নি। থানা কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্দেশনার জন্য অপেক্ষা করছে উল্লেখ করে তিনি বলেন, মামলা হলে আমরা ব্যবস্থা নিব।

উল্লেখ্য,মেশকাত হোসেন সূর্যসেন হলের আবাসিক ছাত্র এবং দর্শন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। হলের শিক্ষার্থীদের অভিযোগ, মেশকাত নিজের সঙ্গে সব সময় আগ্নেয়াস্ত্র বহন করেন। শনিবার নিজের পিস্তলের গুলিতেই সে গুলিবিদ্ধ হয়। এর আগে ২০১৪ সালে সূর্যসেন হলের ৫৭২ নম্বর কক্ষ ভেঙে চুরির ঘটনায় তাকে এক বছরের জন্য বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে/জেডএফ 

গুলিবিদ্ধ ছাত্রলীগ টপ নিউজ ঢা‌বি তদন্ত কমিটি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর