Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘কমিউনিটি ক্লিনিকের ফলে নারী-শিশুদের চিকিৎসা সেবা সহজ হয়েছে’


২৩ জুলাই ২০১৯ ১৫:৩৬

নারায়ণগঞ্জ: রূপগঞ্জ উপজেলা আওয়ামী ম‌হিলা লীগের সভাপ‌তি ও তারাবো পৌরসভার মেয়র হা‌সিনা গাজী বলেছেন, ‘আগে স্বাস্থ্যসেবা নিতে দূরবর্তী হাসপাতালে যেতে হতো। কমিউনিটি ক্লিনিক স্থাপনের ফলে নারী ও শিশুদের সেবা গ্রহণ সহজ হয়েছে। ফলশ্রুতিতে দেশের স্বাস্থ্য খাতে এসেছে আমূল পরিবর্তন। কমেছে মাতৃ ও শিশু মৃত্যুহার।’

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার চনপাড়া ক‌মিউনিটি ক্লি‌নিকের অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নিরাপদ মাতৃ‌স্বাস্থ্যে বিশেষ সেবাদান ও স্বাভা‌বিক প্রসব সম্পন্নকারী ক্লি‌নিক হিসেবে সারা বাংলাদেশে ষষ্ঠ এবং ঢাকা বিভাগের মধ্যে প্রথম স্থান অর্জন করায় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনাকে অভিনন্দন জা‌নিয়ে এ আলোচনা সভায় আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

মেয়র হা‌সিনা গাজী বলেন, ‘আওয়ামী লীগ সরকার মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছে। দেশে ১২ হাজারের বেশি কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছে। কমিউনিটি ক্লিনিক থেকে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ৩২ প্রকারের ওষুধ বিনামূল্যে দেওয়া হচ্ছে— যা এসডিজির লক্ষ্য অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।’

রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ডাক্তার সাঈদ আল মামুনের সভাপ‌তিত্বে অনুষ্ঠানে উপ‌স্থিত ছিলেন- ক‌মিউনি‌টি গ্রুপের জাতীয় সমন্বয়ক শাহানা পারভীন, নারায়ণগঞ্জ জেলা সি‌ভিল সার্জন মোহাম্মদ ইম‌তিয়াজ, উপজেলা স্বাস্থ্য প‌রিদর্শক উত্তম কুমার সেন, কায়েতপাড়া ইউনিয়ন স্বাস্থ্য প‌রিদর্শক আবেদা সুলতানা, নব‌কিশলয় হাই স্কুল অ্যান্ড গার্লস কলেজের অধ্যক্ষ ন‌জিবর রহমানসহ অনেকে।

বিজ্ঞাপন

পরে তারাবো পৌরসভার মেয়র হা‌সিনা গাজী চনপাড়া ক‌মিউ‌নি‌টি ক্লি‌নিক প‌রিদর্শন করেন এবং রোগীদের স্বাস্থ্য সেবার খোঁজ খবর নেন।

সারাবাংলা/এমও

কমিউনিটি ক্লিনিক মেয়র হাসিনা গাজী

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর