Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার ভর্তিতে এমসিকিউ ৭৫ ও লিখিত পরীক্ষা ৪৫ নম্বরের


২৪ জুলাই ২০১৯ ১৪:২৪

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় এবার ৭৫ নম্বরের এমসিকিউ (মাল্টিপল চয়েস কোয়েশ্চেন) ও ৪৫ নম্বরের লিখিত পরীক্ষা হবে। এর আগে, ভর্তি পরীক্ষায়  ১২০ নম্বরের এমসিকিউ পরীক্ষা নেওয়া হত।

বুধবার (২৪ জুলাই) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠিত ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি বিষয়ক সাধারণ ভর্তি কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় ভর্তি পরীক্ষায় ৭৫ নম্বরের এমসিকিউ এবং ৪৫ নম্বরের লিখিত পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়। এমসিকিউ পরীক্ষার জন্য ৫০ মিনিট এবং লিখিত পরীক্ষার জন্য ৪০ মিনিট সময় ঠিক করা হয়েছে।

এদিকে এবছর ক ইউনিটের ভর্তি পরীক্ষা ২০ সেপ্টেম্বর , খ ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ সেপ্টেম্বর, গ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৩ সেপ্টেম্বর, ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৭ সেপ্টেম্বর নেওয়া হবে। এছাড়া চ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ১৪ সেপ্টেম্বর এবং  ২৮ সেপ্টেম্বর (অংকন) অনুষ্ঠিত হবে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা ও তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এবং বিজ্ঞপ্তির মাধ্যমে শিগগিরই জানিয়ে দেওয়া হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে অনুষ্ঠিত ওই সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/কেকে/ওএম/জেডএফ 

ঢা‌বি ভর্তি পরীক্ষা স্নাতক ১ম বর্ষ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর