Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যর্থতা স্বীকার করে শিক্ষামন্ত্রীর পদত্যাগ করা উচিৎ


৫ ফেব্রুয়ারি ২০১৮ ১৮:০৮

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: প্রশ্নপত্র ফাঁস রোধে ব্যর্থ এবং কর্মকর্তা-কর্মচারীদের ঘুষ নিতে উৎসাহিত করার কারণে শিক্ষামন্ত্রীর পদত্যাগ করা উচিৎ বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু।

সোমবার সংসদ অধিবেশনে অনির্ধারিত পর্বে অংশ নিয়ে এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর হাতে দেশের অভাবনীয় উন্নতি হচ্ছে। মেগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। অথচ আমরা পারছি না প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে। ফলে কি হচ্ছে, আমরা আসলে সনদ বিক্রি করছি। আমার কাছে অনেকে আসে চাকরির জন্য। আমি তাদের দরখাস্ত লিখতে বলি। তারা লিখতে পারে না। অথচ এরা জিপিএ-৫ পেয়ে পাস করে এসেছে। না তারা বাংলায় ভালো লিখতে পারে- কথা বলতে পারে, না তারা ইংরেজিতে ভালো কথা বলতে পারে- লিখতে পারে। কারণ শিক্ষামন্ত্রী প্রশ্নপত্র ফাঁস রোধ করতে ব্যর্থ হয়েছেন।

তিনি বলেছেন, ‘আপনারা ঘুষ খান, সহনীয় মাত্রায় খান। আমিও ঘুষ খাই, অনেক মন্ত্রীই ঘুষ খান’ এই কথা একজন মন্ত্রী কীভাবে বলতে পারেন! শিক্ষামন্ত্রীর উচিৎ ছিল এই কথা বলার পরের দিনই পদত্যাগ করা। তিনি ঘুষ খেতে উৎসাহিত করছেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশে জিয়া উদ্দিন, আমাদের শিক্ষাখাতকে বাঁচাতে প্রধানমন্ত্রী যথাযথ ব্যবস্থা নেবেন এবং নতুন যোগ্য শিক্ষামন্ত্রী নিয়োগ দেবেন।

সারাবাংলা/এটি


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর