Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম না বাড়ানোর আহ্বান


২৪ জুলাই ২০১৯ ১৫:৫৬

ফাইল ছবি

ঢাকা: ঈদুল আজহাকে সামনে রেখে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি না করতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বুধবার (২৪ জুলাই) মন্ত্রণালয়ের সভাকক্ষে আসন্ন ঈদের প্রস্তুতি সভায় এই আহ্বান জানান তিনি। সভায় ব্যবসায়ী নেতৃবৃন্দ ছাড়াও উপস্থিত ছিলেন হাইওয়ে, নৌ, পুলিশ, কাস্টমসসহ বিভিন্ন সংস্থার কর্মকর্তারা।

মন্ত্রী তার বক্তব্যে রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) নজরদারি ও বাজার মনিটরিং ব্যবস্থা জোরদারের কথা জানান। তিনি বলেন, ঈদুল আজহাকে সামনে রেখে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি না করতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছি। একইসঙ্গে যেসব পণ্যের দাম বৃদ্ধি হবে সেসব পণ্য টিসিবির মাধ্যমে ন্যায্যমূল্যে বিক্রির নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এছাড়া টিপু মুনশি জানান, পেঁয়াজ, আদা-রসুনসহ যেসব জিনিসের দাম বেড়েছে সেসব আমদানির সুবিধার জন্য বন্দরগুলো ২৪ ঘণ্টা খোলা রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

কোরবানির সময় পশু পরিবহনে যাতে বিশৃঙ্খল পরিবেশের সৃষ্টি না হয় সেজন্য, ট্রাক বা ট্রলারের সামনে সাইনবোর্ডে গন্তব্যে হাটের নাম লিখে রাখার পরামর্শ দেওয়া হয়েছে। এতে কোরবানির পশু ব্যবসায়ীদের হয়রানি কমবে। এক হাটের গরু অন্য হাটে নেওয়ার মতো পরিস্থিতি তৈরি হবে না।

গত ঈদের কথা উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, ঈদুল ফিতরে জিনিসপত্রের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে ছিল। বাজার স্থিতিশীল ছিল। কোরবানির ঈদেও বাজার স্থিতিশীল থাকবে বলে আমি আশা করি।

ঈদুল আজহা নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর