Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নুর হোসেনের বিরুদ্ধে সচল হচ্ছে আরেকটি মামলা


২৪ জুলাই ২০১৯ ১৮:৫৮

ঢাকা: নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার আসামি নূর হোসেনকে ২০ লাখ টাকা আত্মসাতের মামলা থেকে অব্যাহতি দিয়ে বিচারিক আদালতের আদেশ বাতিল ঘোষণা করেছে হাইকোর্ট। একইসঙ্গে তার বিরুদ্ধে দুর্নীতির মামলাটি ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে বিচারিক আদালতকে নির্দেশ দিয়েছেন আদালত।

এ বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বুধবার (২৪ জুলাই) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

বিজ্ঞাপন

এর আগে গত ১০ জুলাই ৫ লাখ টাকা আত্মসাতের একটি মামলা থেকে অব্যাহতি দিয়ে বিচারিক আদালতের আদেশ বাতিল করে রায় দিয়েছিলেন হাইকোর্ট।

রুল যথাযথ ঘোষণা করে দেওয়া রায়ে ওই মামলাটিও ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে বিচারিক আদালতেকে নির্দেশ দেওয়া হয়েছিল।

আজ বুধবার আদালতে রুলের পক্ষে শুনানি করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মো. শফিকুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

ভুয়া প্রকল্প দেখিয়ে ৫ লাখ টাকা ও ১৭ লাখ টাকা আত্মসাতের পাঁচ বছর আগের দুটি ঘটনায় ২০০২ সালের ২৮ নভেম্বর নারায়ণগঞ্জ সদর থানায় নুর হোসেনের বিরুদ্ধে পৃথক মামলা হয়। দুটি মামলায় ২০১১ সালের ১৯ জুলাই আদালতে একইসঙ্গে অভিযোগপত্র দেন দুদকের সহকারী পরিচালক মো. আবুল হোসেন।

কিন্তু দেরিতে মামলা হয়েছে কারণ দেখিয়ে নারায়ণগঞ্জের বিশেষ জজ আদালত ২০১৩ সালের ৩০ জানুয়ারি মামলা দুটি থেকে আসামিকে অব্যাহতি দেয়।

ওই আদেশের বিরুদ্ধে ২০১৫ সালের ২৩ এপ্রিল হাইকোর্টে ফৌজদারি রিভিশন (পুনঃনীরিক্ষার আবেদন) করলে ওই বছরের ২৮ জুন রুল জারি করে আদালত।

বিজ্ঞাপন

আসামি নুর হোসেনকে মামলা থেকে অব্যাহতি দেওয়ার আদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে না এবং আসামি নুর হোসেনের বিরুদ্ধে মামলা চলতে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চাওয়া হয় রুলে।

বুধবার ২০ লাখ টাকা আত্মসাতের মামলায় জারি করা সেই রুল যথাযথ ঘোষণা করে আদালত রায় দেয়। সে রায়েই মামলাটি ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করার নির্দেশ দেওয়া হয়েছে।

সারাবাংলা/ এজেডকে/এমআই

নারায়ণগঞ্জ নুর হোসেন সাত খুনের আসামি

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর