Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাটল ট্রেনে চড়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে গেলেন রেলমন্ত্রী


২৪ জুলাই ২০১৯ ১৯:৪৩

চট্টগ্রাম ব্যুরো: রেলমন্ত্রী নূরুল ইসলাম শাটল ট্রেনে চড়েই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে গিয়েছেন। চবি শিক্ষার্থীরা শাটল ট্রেনে কিভাবে যাতায়াত করে সেটা অনুভব করতে তিনি শাটল ট্রেনে ভ্রমণ করেছেন বলে জানান। বুধবার (২৪ জুলাই) বিকেলে চবি শাটল ট্রেন পরিদর্শন শেষে বিশ্ববিদ্যালয় উপাচার্য সম্মেলন কক্ষে এক সভায় মন্ত্রী বলেন, চবি শাটল ট্রেনের সম্পূর্ণ আধুনিকায়ন করা হবে। থাকবে ফ্রি ওয়াইফাই, বাথরুমসহ নানারকম সুবিধা।

বিজ্ঞাপন

রেলমন্ত্রী নূরুল ইসলাম বলেন, চবি শিক্ষার্থীরা শাটল ট্রেনে কিভাবে যাতায়াত করে সেটা অনুভব করতে নিজের স্বেচ্ছায় এসেছি। রেল কর্মকর্তাদের দায়িত্ব সুচারুভাবে পালন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন রেল যোগাযোগ বিশ্বায়ন করা। আমি তার নির্দেশনায় আধুনিক রেলসেবা পৌঁছে দিতে চেষ্টা করবো। প্রত্যেকটা জেলায় রেলসেবা পৌঁছে দিব।

বিশ্ববিদ্যালয়ে শাটল ট্রেনের রেল লাইনে ঝুঁকিপূর্ণ সেতু,রেল লাইন আগামী ৩ মাসের মধ্যে সংস্কার করা হবে। বিশ্ববিদ্যালয়ের রেলস্টেশনে দুই পাশে প্লাটফর্ম করার চেষ্টা করবো। যা যা করার প্রয়োজন তা করার চেষ্টা করবো।

তিনি আরও বলেন, কোনো গাফিলতি থাকবে না। গাফিলতি দেখলে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হবে। বর্তমানে যে শাটল ট্রেন চলছে সেটা চলবে। আগামী জুনের মধ্যে নতুন ২০০ কোচ রেল বহরে যুক্ত হবে। সেখান থেকে চবি শিক্ষার্থীদের জন্য একটি নতুন কোচ সংযোজন করা হবে। সেই কোচ হবে সম্পূর্ণ আধুনিকায়ন, চেয়ার কোচ, ফ্রি ওয়াইফই, বাথরুমসহ নানারকম সুবিধা।

এসময় শিক্ষার্থীদের দীর্ঘদিনের যে দাবি তা উত্থাপন করা হয়েছে। দাবির মধ্যে আছে, ঝুঁকিপূর্ণ ও রেল লাইন সংস্কার করা, বিশ্ববিদ্যালয় স্টেশনে ডাবল প্লাটফর্ম করা, বগি বৃদ্ধি করা।

এছাড়াও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শিরিন আখতার, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, নবগঠিত ছাত্রলীগ কমিটির সভাপতি রেজাউল হক রুবেল, সাধারণ সম্পাদক ইকবাল টিপু, ও সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

সারাবাংলা/সিসি/এনএইচ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাটল ট্রেন

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর