Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজধানীতে পোশাক শ্রমিককে পিটিয়ে হত্যা, প্রতিবাদে সড়ক অবরোধ


২৫ জুলাই ২০১৯ ১৬:৪৯

ঢাকা: রাজধানীর পশ্চিম রামপুরার হাজীপাড়া পেট্রোল পাম্পের সামনের একটি পোশাক কারখানায় চোর সন্দেহে দেলোয়ার হোসেন (১৮) নামে এক শ্রমিককে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার প্রতিবাদে সেখানে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা।

বৃহস্পতিবার (২৫জুলাই) ওই শ্রমিককে পিটিয়ে হত্যা করা হয় বলে জানিয়েছে পুলিশ। এদিকে হত্যাকাণ্ডের প্রতিবাদে দুপুর ২টার দিকে রামপুরা-কুড়িল সড়ক অবরোধ করে আন্দোলনে নামে শ্রমিকরা।

বিজ্ঞাপন

এক পর্যায়ে শ্রমিকদের একাংশ ইজি ফ্যাশন নামের ওই গার্মেন্টসে ঢুকে প্রতিষ্ঠানটি ভাঙচুর করে। এরপর বিকেল চারটার দিকে পুলিশ এসে শ্রমিকদের ধাওয়া দিলে পরিস্থিতি কিছুটা শান্ত হয়। শ্রমিকদের হামলায় হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ ও তেঁজগাও জোনের সহকারী কমিশনার (এসি) সালমান হাসান আহত। তাদেরকে হাসপাতালে পাঠানো হয়েছে।

 

তেঁজগাও জোনের ডিসি আনিসুর রহমান সাংবাদিকদের বলেন, ‘শ্রমিক বিক্ষোভ নিয়ন্ত্রণের সময় হাতিরঝিল থানার ওসি ও এসিসহ বেশ কয়েকজন আহত হয়েছে। তাদেরকে হাসপাতালে পাঠানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে যা যা করা দরকার আমরা করছি। তবে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে।’

তিনি আরও বলেন, ‘শ্রমিককে হত্যার ঘটনায় এরই মধ্যে মালিক পক্ষের তিনজনকে গ্রেফতার করা হয়েছে। হত্যার ঘটনায় তদন্ত চলছে।’

পুলিশের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার রাজধানীর হাতিরঝিল থানার পশ্চিম হাজীপাড়ার একটি গার্মেন্টসে চোর সন্দেহে দেলোয়ার হোসেন নামে এক যুবককে গণপিটুনি দেওয়া হয়। খবর পেয়ে পুলিশ সকাল সাড়ে ১১ টার দিকে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। ঢামেকে কর্তব্যরত চিকিৎসক দুপুর ১ টায় তাকে মৃত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

হাতিরঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) অনাথ মিত্র জানান, খবর পেয়ে পশ্চিম হাজীপাড়ার ইজি গার্মেন্টসের ভিতর থেকে দেলোয়ার হোসেনকে উদ্ধার করা হয়। দেলোয়ার ওই গার্মেন্টসের গেঞ্জি চুরি করেছিল— এমন অভিযোগে ভিত্তিতেই তাকে গণপিটুনি দেওয়া হয়।

এ সময় ওই গার্মেন্টসের সিকিউরিটি গার্ড মইন আলীকেও (২৮) গণপিটুনি দেয় বিক্ষুব্ধরা। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানায় নিয়ে যাওয়া হয়েছে। এসআই আরও জানান, ময়না তদন্তের জন্য দেলোয়ারের মৃতদেহ মর্গে রাখা হয়েছে।

সারাবাংলা/এসআর/এসএইচ/পিটিএম

গণপিটুনি টপ নিউজ নিহত যুবক রাজধানী

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর