Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ইন্টারনেটের অধিকারকে মৌলিক চাহিদা হিসেবে বিবেচনার সময় এসেছে’


২৫ জুলাই ২০১৯ ১৯:০০

ইন্টারনেটের অধিকারকে ৬ষ্ঠ মৌলিক চাহিদা হিসেবে গণ্য করার সময় এসেছে বলে মন্তব্য করেছেন  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। মঙ্গলবার (২৩ জুলাই) রাজধানীর গুলশানে লেক শোর হোটেলে কোডিং প্রতিযোগিতা ব্র্যাকাথনের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এবারের ব্র্যাকাথনে বিজয়ী পাঁচটি দল হচ্ছে, টিম নৃক, এরুডিটেক, টিম তরিমোডুসু, ডিইউ রেভেন্যান্ট এবং ক্লোজসোর্স।

বিজ্ঞাপন

‘সামাজিক পরিবর্তনে প্রযুক্তিগত উদ্ভাবন’ এই মূলমন্ত্রে উন্নয়ন সংস্থা ব্র্যাক টানা তৃতীয় বছরের মত আয়োজন করেছে ব্র্যাকাথন।  বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ৩১০ দল এই প্রতিযোগিতায় আবেদন করে। তার মধ্য থেকে ৪০ দলের শতাধিক প্রতিযোগীকে এ প্রতিযোগিতায় আহ্বান জানানো হয়। শুক্রবার ও শনিবার (১৯ ও ২০ জুলাই) গ্রামীনফোন সেন্টারে চলা ৩৬ ঘণ্টার টানা লড়াই শেষে পারফরমেন্সের ভিত্তিতে সংক্ষিপ্ত তালিকায় আসে ১৫ দল। তাদের মধ্য থেকে জুরিদের বিচারে সেরা ৫ অ্যাপ উদ্ভাবনকারী দলকে পুরস্কৃত করা হয়।

এবার এ আয়োজনে ব্র্যাকের সহযোগী ছিল গ্রামীণফোন, ব্র্যাক ব্যাংক, ডেল এবং বিটস। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রামীনফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা মাইকেল প্যাট্রিক ফোলি, ডেল টেকনোলজির ভাইস প্রেসিডেন্ট আনোথাই ওথায়াকর্ন, ব্রাকের অ্যাডভোকেসি ফর সোশ্যাল চেঞ্জ ও টেকনোলজির পরিচালক কেএএম মোর্শেদ এবং ব্রাকের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক আসিফ সালেহ।

জুনাইদ আহমেদ পলক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর