Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাসের অগ্রিম টিকিটের চাহিদা বেশি ৮, ৯ ও ১০ আগস্টের


২৬ জুলাই ২০১৯ ১০:০৯

ঢাকা: ঈদুল আজহায় বাড়ি যেতে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। গাবতলী ও কল্যাণপুরে বৃষ্টি মাথায় নিয়েই টিকিট নিতে ভিড় করেছেন হাজারও যাত্রী। তাদের চাহিদায় বেশি দেখা যাচ্ছে ৮, ৯ ও ১০ আগস্টের টিকিট।

শুক্রবার (২৬ জুলাই) সকাল ৬টা থেকে সন্ধা ৬টা পর্যন্ত নির্ধারিত বাস কাউন্টার থেকে টিকিট বিক্রি হবে। আগামী ১১ বা ১২ আগস্ট সম্ভাব্য ঈদ ধরে অগ্রিম টিকিট বিক্রি করছে পরিবহন কোম্পানিগুলো।

শুক্রবার সকাল থেকেই, বৃষ্টির মধ্যে ছাতা নিয়ে লাইনে দাঁড়িয়ে মানুষ টিকিট কিনছেন। একই সঙ্গে অনলাইনে অ্যাপের মাধ্যমেও বাস টিকেট ছাড়া হয়েছে। প্রতিটি বাসের ৮ থেকে ১০ টি টিকেট অনলাইনে বিক্রি করছে বলে জানিয়েছে পরিবহন কোম্পানিগুলো।

শ্যামলী এন আর ট্রাভেলস-এর অগ্রিম টিকিট দেওয়া হচ্ছে কল্যাণপুর থেকে। এখানে দীর্ঘ লাইন পড়েছে টিকিট প্রত্যাশীদের। শ্যামলী বাস কর্মকর্তা জীবন চক্রবর্তী জানান, উত্তরবঙ্গগামী বাসগুলোর টিকিট চাহিদা বরাবরের মত এবারও বেশি দেখছেন তারা। আর বেশিরভাগ টিকিট নিতে চাচ্ছেন ৮, ৯ ও ১০ আগস্টের।

ওই সময় সরকারি এবং গার্মেন্টস ছুটি হবে বলে ওই তিনদিনের টিকিটের চাপ বেশি বলে মনে করেন জীবন চক্রবর্তী।

এছাড়া, গাবতলী থেকে হানিফ পরিবহন, শ্যামলী এস পি পরিবহন, নাবিল পরিবহন তাদের উত্তরবঙ্গগামী বাসের অগ্রিম টিকিট বিক্রি করছে।

এদিকে, মহাখালীকেন্দ্রিক বাসগুলো আগামী দু’একদিনের মধ্যে অগ্রিম টিকিট ছাড়া শুরু করবে। মহাখালী টার্মিনাল থেকে সবচেয়ে বেশি চলে এনা পরিবহনের বাস। ময়মনসিংহ ছাড়া সকল রুটের অগ্রিম টিকেট দেবেন তারা।

ঢাকা থেকে ময়মনসিংহগামী বাস কিছুক্ষণ পর পরই ছেড়ে যায় বলে এই বাসের অগ্রিম টিকিট দেওয়া হয় না। বাস আসা সাপেক্ষে সব যাত্রী যেতে পারবেন বলে জানিয়েছে এনা কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

এনা পরিবহন তাদের টিকিট সহজ অ্যাপস ও কাউন্টারের মাধ্যমে বিক্রি করে। আর গ্রীনলাইন কাউন্টার ছাড়াও ‘পরিবহনডটকম’ নামে একটি ওয়েবসাইটের মাধ্যমে টিকিট বিক্রি করে।

সহজ অ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের অ্যাপে এবার ৪৫টি বাসের টিকিট পাওয়া যাচ্ছে।

এদিকে, ঈদুল আজহা উপলক্ষে রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে আগামী ২৯ জুলাই। বিক্রি চলবে ২ আগস্ট পর্যন্ত। যাত্রীদের সুবিধার্থে পাঁচটি স্থান থেকে রেলের অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ঈদুল আজহা টপ নিউজ বাসের অগ্রিম টিকিট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর