Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আন্দোলনের মুখে আইইউটি উপাচার্যের পদত্যাগ


৫ ফেব্রুয়ারি ২০১৮ ২১:৩৮

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর : শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের আন্দোলনের মুখে দুই সপ্তাহের মাথায় পদত্যাগ করেছেন ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) উপাচার্য ড. মুনাজ আহমেদ নূর।

নানা অনিয়মের অভিযোগ এনে ২৩ জানুয়ারি থেকে উপাচার্যবিরোধী আন্দোলন শুরু করেন শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা। উপাচার্যের পদত্যাগ চেয়ে শিক্ষার্থীরা ক্লাস বন্ধ করে বিক্ষোভ করেন। তারা বিভিন্ন শ্রেণিকক্ষে তালাও লাগিয়ে দেন।

 

পদত্যাগের বিষয়ে মুনাজ আহমেদ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের অযৌক্তিক দাবির সঙ্গে আমি আপস করতে পারিনি। তাই অচলাবস্থা কাটানোর জন্য ও বিশ্ববিদ্যালয়ের বৃহত্তর স্বার্থে পদত্যাগ করেছি।’

ইসলামি সম্মেলন সংস্থা (ওআইসি) পরিচালিত ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি) ঢাকার পাশের জেলা গাজীপুরে অবস্থিত। এটি মূলত একটি শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছিল এবং বর্তমানে বাংলাদেশের একমাত্র আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় হিসেবে স্বীকৃত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের মালিকানা ওআইসি’র হাতে এবং এর লক্ষ্য ওআইসিভুক্ত সকল রাষ্ট্রের ছাত্রদের জন্য পড়াশোনার সুব্যবস্থা করা। প্রযুক্তি ও প্রকৌশল শিক্ষার ক্ষেত্রে মুসলমানদের এগিয়ে নিয়ে আসা।

এর আগে মুনাজ আহমেদ নূর জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর