Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়ার জামিন শুনানি মঙ্গলবার


২৮ জুলাই ২০১৯ ১২:০৬

ঢাকা: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় জামিন চেয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা আবেদনের শুনানির জন্য আগামী মঙ্গলবার (৩০ জুলাই) দিন ঠিক করেছেন হাইকোর্ট।

খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবীরা জামিন আবেদন শুনানির জন্য উপস্থাপন করলে রোববার (২৮ জুলাই) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ শুনানির এ দিন ঠিক করেন।

খালেদার পক্ষে আদালতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার কামহবুব হোসেন, জয়নুল আবেদীন ও ব্যারিস্টার কায়সার কামাল।

পরে আইনজীবী কায়সার কামাল জানিয়েছেন, আদালত মঙ্গলবার জামিন আবেদনের শুনানির দিন নির্ধারণ করেছেন। ওইদিন এ বিষয়ে শুনানি হবে।

গত ২০ জুন বিচারিক আদালত থেকে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ‍দুর্নীতি মামলার নথি বিচারিক আদালত থেকে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আসে।

এর আগে, গত ৩০ এপ্রিল আপিল শুনানির জন্য হাইকোর্টের এ বেঞ্চ খালেদার করা আপিল শুনানির জন্য গ্রহণ করে বিচারিক আদালতের রায়ের নথি দুইমাসের মধ্যে হাইকোর্টে পাঠানোর নির্দেশ দেন।

গতবছরের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করেন পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর ড. মো. আকতারুজ্জামান।

রায়ে খালেদা জিয়া ছাড়া অপর তিন আসামিকেও সাতবছর করে কারাদণ্ড দেওয়া হয়। প্রত্যেককে ১০ লাখ টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়। এ রায়ের বিরুদ্ধে খালেদা জিয়া আপিল করলে ৩০ এপ্রিল তা শুনানির জন্য গ্রহণ করে অর্থদণ্ড স্থগিত করেন হাইকোর্ট।

খালেদা জিয়া চ্যারিটেবল মামলা টপ নিউজ দুর্নীতি মামলা বিএনপি চেয়ারপারসন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর