Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রম মহাপরিচালকের বিরুদ্ধে আদালত অবমাননা মামলা


৬ ফেব্রুয়ারি ২০১৮ ১১:২০

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা : শ্রম মহাপরিচালকের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেছে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন। শ্রম আপিল ট্রাইব্যুনালের আদেশ অনুসারে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নকে ট্রেড ইউনিয়নের রেজিস্ট্রেশন সার্টিফিকেট প্রদান না করায় সোমবার মামলাটি করা হয়।

২০১৬ সালের ৩০ জুন ট্রেড ইউনিয়নের রেজিস্ট্রেশন সার্টিফিকেট দেওয়ার বিষয়ে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের পক্ষে রায় দেন শ্রম আপিল ট্রাইব্যুনাল।

দীর্ঘ দেড়বছর পর ২০১৮ সালের ৯ জানুয়ারি হাইকোর্টের নির্দেশে গ্রামীণফোন এমপ্লয়িজকে রায়ের অনুলিপি দেওয়া হয়।

অনুলিপি পাওয়ার পরদিন গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নটির রেজিস্ট্রেশন প্রদানের জন্য শ্রম মহাপরিচালকের কাছে আবেদন করা হয়।

রেজিস্ট্রেশন প্রদানে শ্রম মহাপরিচালককে আদালতের দেওয়া সময় পেরিয়ে গেলেও শ্রম মহাপরিচালকের দপ্তর থেকে সাড়া না পেয়ে ৫ ফেব্রুয়ারি রোববার গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের পক্ষে সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ শাফিকুর রহমান মাসুদ শ্রম আপিল ট্রাইবুনালে শ্রম মহাপরিচালকের বিরুদ্ধে মামলা করেন।

আদালত মামলার প্রাথমিক শুনানি শেষে শোকজ নোটিশ জারি করেন। আগামী ৭দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

উল্লেখ্য ২০১২ সালের জুলাই মাসে ইউনিয়নটি গঠিত হয়ে শ্রম পরিচালকের নিকট রেজিস্ট্রেশন আবেদন করেন। কিন্তু নানা কারনে রেজিস্ট্রেশন পেতে বিঘ্ন সৃষ্টি হয়। দীর্ঘ সাড়ে ৫ বছর মামলার আইনি প্রক্রিয়া শেষে, ২০১৬ সালে জুনে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন এর পক্ষে রায় প্রদান করেন শ্রম আপিল ট্রাইব্যুনাল।

এদিকে রোববার সকালে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের শতাধিক নেতাকর্মী ঢাকার দৈনিক বাংলা মোড়ে শ্রম পরিদপ্তর কার্যালয়ের সামনে একটি মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। কর্মসূচিতে বক্তারা অনতিবিলম্বে আদালতের রায় কার্যকর করে রেজিস্ট্রেশন প্রদানের আহ্বান জানিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

 

 

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর