Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘২০১৯-২০ অর্থবছ‌র হ‌বে তারা‌বোবাসীর ভাগ্য উন্নয়‌নের বছর’


২৮ জুলাই ২০১৯ ১৭:২৩

নারায়ণগ‌ঞ্জ: তারাবো পৌরসভার মেয়র হাছিনা গাজী বলেছেন, ২০১৯-২০ অর্থবছ‌র হ‌বে তারা‌বোবাসীর ভাগ্য উন্নয়‌নের বছর। এবারের বাজেটে তারাবো পৌরসভার উন্নয়নকেই প্রাধান্য দেওয়া হয়েছে।

তারাবো পৌরসভাকে সুন্দরভাবে সাজাতে এবং মাদক রুখতে এ সময় তিনি সবার সহযোগিতা কামনা করেন।

রোববার (২৮ জুলাই) দুপুরে তারাবো পৌরসভা কার্যালয়ে ২০১৯-২০ অর্থবছরের বাজেট ঘোষণা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ বছর তারাবো পৌরসভার রাজস্ব ও উন্নয়নসহ মোট ১২৫ কোটি ৩৮ লাখ ৭০ হাজার টাকার বা‌জেট ঘোষণা ক‌রা হয়। এর ম‌ধ্যে রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা ধরা হ‌য়ে‌ছে ২১ কো‌টি ৮৫ লাখ ৭০ হাজার টাকা। রাজস্ব ব্যয় ধরা হ‌য়ে‌ছে ১০ কো‌টি তিন লাখ ৭৫ হাজার টাকা। উন্নয়ন আয় ধরা হ‌য়ে‌ছে ১১৪ কো‌টি ৭৮ লাখ টাকা এবং উন্নয়ন ব্যয় ধরা হ‌য়ে‌ছে ১১৪ কো‌টি ৫০ লাখ টাকা।

পৌরবাসীর উদ্দেশে হা‌ছিনা গাজী ব‌লেন, আমি আমার দা‌য়িত্ব যথাযথভাবে পালন কর‌ার চেষ্টা ক‌রে‌ছি। আমি বিশ্বাস ক‌রি সততা, আন্ত‌রিকতা ও একাগ্রতা থাক‌লে পৌরবাসীর উন্নয়ন হ‌বেই।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃ‌ত্বে বর্তমান সরকা‌রের আম‌লে দেশে যে পরিমাণ উন্নয়ন হয়েছে, অতীতে কোনো সরকারের আমলে এতো উন্নয়ন হয়নি। নতুন নতুন আরও সম্ভাবনার দ্বার উন্মোচিত হচ্ছে। বাংলা‌দেশ‌কে ২০৪১ সা‌লের ম‌ধ্যে উন্নত সমৃদ্ধ দে‌শে প‌রিণত কর‌তে সবাই‌কে ঐক্যবদ্ধ হয়ে কাজ কর‌তে হ‌বে।

তিনি বলেন, একের পর এক উন্নয়ন করা হ‌চ্ছে। ভুলতায় ফ্লাইওভার নির্মাণ করা হ‌য়ে‌ছে, মুড়াপাড়ায় শীতলক্ষ্যা নদীর ওপর সেতু নির্মাণ করা হ‌য়ে‌ছে। তারা‌বো পৌর এলাকাতেও ব্যাপক উন্নয়ন হ‌য়ে‌ছে।

এ সময় তিনি তারাবো পৌরসভার উন্নয়নে সব ধরনের সহযোগিতা দেওয়ার আশ্বাস জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, উপজেলা সহকারী ক‌মিশনার (ভূমি) ত‌রিকুল ইসলাম, রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি লায়ন মীর আব্দুল আলীম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, কাঞ্চন পৌরসভার মেয়র র‌ফিকুল ইসলাম র‌ফিক, তারা‌বো পৌরসভা আওয়ামী লী‌গের সভাপ‌তি মোফাজ্জল হো‌সেন ভূঁইয়া, উপ‌জেলা যুবলী‌গের সাধারণ সম্পাদক মোস্তা‌ফিজুর রহমান শা‌হিন, তারাবো পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, তারাবো পৌরসভার নির্বাহী প্রকৌশলী জেড এম আনোয়ার, তারাবো পৌরসভার কাউন্সিলর আমির হো‌সেন, আশরাফুল ইসলাম, আনোয়ার হো‌সেন, র‌ফিকুল ইসলাম, নজরুল ইসলাম ম‌ফিজ, জোসনা বেগম, উপ‌জেলা ম‌হিলা লীগের সাধারণ সম্পাদক শিলা রানী পালসহ অনেকে।

উন্নয়ন টপ নিউজ তারাবো পৌরসভা বাজেট


বিজ্ঞাপন
সর্বশেষ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

সম্পর্কিত খবর