Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গু রোগী বাড়ছেই, আরও ১ হাজার ৯৬ জন হাসপাতালে ভর্তি


২৯ জুলাই ২০১৯ ১৮:৪৪

ঢাকা: দেশে ডেঙ্গুর প্রাকাপ বাড়ছেই। ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যাও প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে। সেই ধারাবাহিকতা অব্যাহত রয়েছে রোববার (২৮ জুলাই) সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টাতেও। এ সময়ে সারাদেশে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন এক হাজার ৯৬ জন। এর আগের ২৪ ঘণ্টার তুলনায় এই সংখ্যা ২৭২ জন বেশি

সোমবার (২৯ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের দৈনিক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত সময়ের হিসাব তুলে ধরে স্বাস্থ্য অধিদফতর থেকে জানানো হয়েছে, এই সময়ে সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৯৬ জন। এর মধ্যে কেবল ঢাকাতেই হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা ৮৫৬। আর ঢাকা শহর বাদে ঢাকা বিভাগীয় এলাকায় রোগীর সংখ্যা ৩৯ জন।

আরও পড়ুন- এডিস মশা হাসি-তামাশা পছন্দ করে না: অর্থমন্ত্রী

সারাদেশের ডেঙ্গু রোগীর তথ্য তুলে ধরে অধিদফতর জানায়, চট্টগ্রাম বিভাগে ১০১ জন, খুলনা বিভাগে ১৭ জন, রংপুর বিভাগে ১৯ জন, রাজশাহী বিভাগে ৪২ জন, বরিশাল বিভাগে ছয় জন ও সিলেট বিভাগে ১৬ জন ডেঙ্গু রোগী রোববার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত সময়ের মধ্যে হাসপাতালে ভর্তি হয়েছেন।

অধিদফতরে তথ্য অনুযায়ী, চলতি জানুয়ারি থেকে শুরু করে সোমবার সকাল ৮টা পর্যন্ত সারাদেশে ১৩ হাজার ৬৩৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ৩ হাজার ৮৪৭ জন। আর হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন ৯ হাজার ৭৮২ জন ডেঙ্গু রোগী।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, স্বাস্থ্য অধিদফতর থেকে আগাম সর্তকতার কথা বলা হলেও সিটি করপোরেশনসহ অন্যান্য সংস্থাগুলো এসব আমলে নেয়নি। যে কারণে এবার ডেঙ্গু পরিস্থিতিও প্রায় মহামারী আকার ধারণ করেছে।

বিজ্ঞাপন

এদিকে, বিশেষজ্ঞরা বলছেন, আগামী সেপ্টেম্বর ও অক্টোবরে দেশের ডেঙ্গু পরিস্থিতির আরও অবনতি হবে। নভেম্বর পর্যন্ত এর ধারাবাহিকতা থাকবে। এতে করে দেশের ডেঙ্গু পরিস্থিতি আরও ভয়াবহ আকার ধারণ করবে বলে আশঙ্কা তাদের।

টপ নিউজ ডেঙ্গু ডেঙ্গু জ্বর ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর