Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গু টেস্ট না করেই রিপোর্ট, ক্রিসেন্টকে ১৭ লাখ টাকা জরিমানা


২৯ জুলাই ২০১৯ ১৯:১০

ঢাকা: ডেঙ্গু রোগীর কাছ থেকে নমুনা সংগ্রহের পর কোনো ধরনের পরীক্ষা নিরীক্ষা ছাড়াই রিপোর্ট দেওয়া সহ বিভিন্ন অনিয়মের অভিযোগে রাজধানীর উত্তরা ক্রিসেন্ট হাসপাতালকে ১৭ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৯ জুলাই) বিকেলে এই অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। পরে সারওয়ার আলম সারাবাংলাকে বলেন, এখানে কেঁচো খুঁড়তে এসে সাপ বেড়িয়েছে। ডেঙ্গুর পরীক্ষায় সরকার নির্ধারিত ফি ৫ শ  টাকার বেশি নেওয়া হচ্ছে কি না সেটি তদারকি করতে উত্তরা ক্রিসেন্ট হাসপাতালে আসি আমরা। এখানে ডেঙ্গুর ফি সঠিক নিয়মে নেওয়া হলেও হাসপাতালের ল্যাবে গিয়ে মেলে ভয়াবহ চিত্র।

এখানে দেখা যায়, বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার জন্য রোগীদের কাছ থেকে সংগৃহীত নমুনা কোনো ধরণের পরীক্ষা না করেই তৈরি করা হয়েছে অসংখ্য রিপোর্ট। আবার কোনো পরীক্ষার জন্য ৭২ কিংবা ৪৮ ঘণ্টা সময় লাগলেও নমুনা সংগ্রহের ১২ ঘণ্টা পরেই তৈরি করা রিপোর্ট রোগীদের সরবরাহ করেছে প্রতিষ্ঠানটি। এছাড়া মেয়াদোর্ত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার, অনুমোদনহীন ওষুধ রাখাসহ বিভিন্ন অনিয়ম পাওয়া যায় অভিযানে।

আরও পড়ুন: ডেঙ্গু টেস্টে অতিরিক্ত ফি, পপুলারকে ৫০ হাজার টাকা জরিমানা

তিনি আরও বলেন, তাদের সতর্ক করা হয়েছে। প্রথমবার ১৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এরপর সংশোধন না হলে হাসপাতালটি বন্ধ করে দেওয়া হবে।

ক্রিসেন্ট হাসপাতাল ছাড়াও উত্তরার আরও কয়েকটি  হাসপাতালে অভিযান চালানো হচ্ছে বলেও জানান র‌্যাবের এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

উত্তরা ক্রিসেন্ট হাসপাতাল টপ নিউজ ডেঙ্গু টেস্ট


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর