Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সবজির বাজার উর্ধ্বমুখী, কাঁচা মরিচের কেজি ১৬০!


৩০ জুলাই ২০১৯ ০৩:০৪

ঢাকা: বন্যার প্রভাবে সবজির বাজার উর্ধ্বমুখী। কমবেশি সব ধরণের সবজি ৪০ থেকে ৬০ টাকার ঘরে। তবে কাঁচা মরিচের ঝাল বেড়েছে প্রায় দ্বিগুণ। কেজি প্রতি কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ১০০ থেকে ১৬০ টাকায়। অন্য সময়ের চেয়ে বেড়েছে শাকের দামও।

সোমবার (২৯ জুলাই) শাহীনবাগের বউবাজার ও কারওয়ান বাজার ঘুরে এমন চিত্র পাওয়া যায়।

কারওয়ান বাজারের সবজি বাজারে প্রতিকেজি কাকরোল ৭০ টাকা , পেপে ৩৫ টাকা, চিচিঙ্গা ৪০ টাকা, জিঙ্গা ৪০ টাকা, বেগুন ৫০ টাকা, ঢেরস ৪০ টাকা, করলা ৫০ টাকা, পটল ৪০ টাকা, শশা ৫০ টাকা, গাজর ৬০ টাকা ও কাঁচামরিচ ১৪০ টাকায় বিক্রি হতে দেখা গেছে। এছাড়া শাকের মধ্যে লাল শাক ১০ থেকে ১৫ টাকা আঁটি, পুঁইশাক ২৫ টাকা ও ডাটা ২০ টাকা আঁটিতে বিক্রি হতে দেখা যায়।

কারওয়ান বাজারের সবজি বিক্রেতা রবিউল বলেন, বন্যায় সবজির দাম তেমন বাড়েনি। সবজির দাম কমই আছে। তবে গত কয়েক দিন আগে আরও বেড়েছিল। আরেক বিক্রেতা আমিনুল ইসলাম আমিন বলেন, বন্যায় কিছু কিছু সবজির দাম বেড়েছে। তবে বেশিরভাগ সবজির দাম আগের মতোই রয়েছে।

পান্থপথ থেকে বাজার করতে আসা গৃহিনী রেবেকা সুলতানা বলেন, গত এক বছরেও কাঁচামরিচের দাম এত বেশি দেখিনি। মাস খানেক আগে ১০০ টাকার নিচে ছিল। অন্য সবজির দামও কেজিতে কিছুটা হলেও বেড়েছে।

ফার্মগেট থেকে আসা বেসরকারি কর্মচারি সোহেল বলেন, আবহাওয়া খারাপ, একটু বৃষ্টি বেশি হলেই সবজির দাম বাড়ে। কারণে অকারণে দাম বাড়ে। আর এখন তো বন্যার অজুহাত। সবজির বাজার নিয়ে ক্রেতাদের অভিযোগ শোনার কেউ নেই।

এদিকে, শাহীনবাগের বউবাজারে পটল ৪০ টাকা, ঢেরস ৪০ টাকা, টমেটো ১০০ টাকা, পেপে ৩০ টাকা, করলা ৭০ টাকা, বেগুন ৬০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, বরবটি ৮০ টাকা, কাঁচামরিচ ১০০ থেকে ১৬০ টাকা ও শশা ৮০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

বিজ্ঞাপন

বিক্রেতা মফিজুল বলেন, বাজারে সরবরাহ কম থাকায় আমাদের বেশি দামে সবজি কিনতে হচ্ছে। ফলে বিক্রিও করতে হচ্ছে বেশি দামে।

উর্ধ্বমুখী সবজি বাজার কাঁচা মরিচ বন্যা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর