Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিমানের সাবেক এমডিকে জিজ্ঞাসাবাদ করছে দুদক


৩০ জুলাই ২০১৯ ১১:৩৯

ঢাকা: পাইলট নিয়োগে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ মোসাদ্দিক আহম্মেদকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (৩০ জুলাই) সকাল ১০টা থেকে দুদকের প্রধান কার্যালয়ে সংস্থাটির অনুসন্ধান কর্মকর্তা সাইফুল ইসলাম তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেছেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, গতকাল সোমবার (২৯ ‍জুলাই) বিমানের বতর্মান এমডি ও প্রধান নির্বাহী ক্যাপ্টেন ফারহাত হাসান জামিলসহ পাঁচ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের গত ২৩ জুলাই তলব করে চিঠি দেওয়া হয়েছিল।

এমডি ফারহাত হাসান জামিল ছাড়াও যাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে তারা হলেন— বিমানের চিফ অব ট্রেনিং ক্যাপ্টেন ফজল মাহমুদ, বিমানের চিফ ফাইনান্সিয়াল অফিসার বিনীতি সুধ, পরিচালক (মার্কেটিং অ্যান্ড সেলস) মো. আশরাফুল আলম ও পরিচালক (প্ল্যানিং) এয়ার কমোডর মাহবুব জামান।

এছাড়া, রোববার একই ঘটনায় বিমানের তিন পরিচালকসহ চার জনকে জিজ্ঞাসাবাদ করে দুদক। বিমানের সাবেক এমডি ও প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল মুনীম মুসাদ্দিক আহমেদসহ মোট ১০ জনকে তলব করে দুদক। তারা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে কর্মরত থেকে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে ঘুষ নিয়ে ক্যাডেট পাইলট নিয়োগসহ অবৈধ সম্পদ অর্জন করেছেন। এর আগে গত ২ মে বিমানের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা মুসাদ্দিক আহমেদসহ ১০ জনকে বিদেশ গমনে নিষেধাজ্ঞা দেয় দুদক।

এ এম মোসাদ্দিক আহমেদ বিমান বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিমানের এমডি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর