Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাসের মতো ট্রেনেরও ৮, ৯ ও ১০ আগস্টের টিকিটের চাহিদা বেশি


৩০ জুলাই ২০১৯ ১১:৪২

ঢাকা: বাসের মতো ট্রেনের টিকিটেরও সবচেয়ে বেশি চাহিদা দেখা যাচ্ছে আগামী ৮, ৯ ও ১০ আগস্টের। রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে যে ১৩টি আন্তঃনগর ট্রেনের আগাম টিকিট দেওয়া হচ্ছে সেখানে এই তিন তারিখের টিকিটের চাপ বেশি। এছাড়া ২৯ জুলাই থেকে শুরু হওয়া ট্রেনের টিকিট রাজধানীর আরও ৪টি স্থান থেকেও দেওয়া হচ্ছে।

রংপুর, রাজশাহী ও খুলনা অঞ্চলে চলাচলকারী এসব ট্রেনের টিকিট শুধু কমলাপুর থেকেই বিক্রি করা হচ্ছে। এ ট্রেনগুলোতে সবধরনের কোটাসহ মোট আসন ১১ হাজার ৯৬৫টি।

মঙ্গলবার (৩০ জুলাই) সকাল ৬টা থেকে মোবাইল অ্যাপ ও অনলাইনে এবং সকাল ৯ টা থেকে কাউন্টারে শুরু হয় ৮ আগস্টের টিকিট বিক্রি।

তবে মোবাইলের টিকিট মাত্র ঘন্টা দুয়েকের মধ্যে শেষ হয়ে যায়। খুলনাসহ বিভিন্ন গন্তব্যের কোনো টিকিট পরে আর মোবাইল ফোনে পাওয়া যায়না।

রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, আগাম টিকিট বিক্রির অংশ হিসেবে ৩১ জুলাই ৯ আগস্টের, ১ আগস্ট ১০ আগস্টের এবং ২ আগস্ট ১১ আগস্টের অগ্রিম টিকিট দেওয়া হবে।

রেলওয়ে সূত্রে জানা যায়, প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকিট বিক্রি করা হবে। একজন সর্বোচ্চ ৪টি টিকিট কিনতে পারবেন।

কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার আমিনুর হক জানান, ৩৮ টি আন্ত:নগর ট্রেনের টিকিট দেওয়া হচ্ছে। সব মিলিয়ে টিকিট প্রায় ২৭ হাজার। এর মধ্যে মোবাইল ফোনে দেওয়া হয় প্রায় ১০ হাজার টিকিট।

তিনি জানান, ৮, ৯ ও ১০ আগস্ট রাজধানীর বেশিরভাগ মানুষ বাড়ি ফিরবেন। এজন্য এই তারিখগুলোর টিকিট চাহিদা বেশি দেখা যাচ্ছে।

ঈদুল আজহা ট্রেনের টিকিট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর