Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক, ডেঙ্গু নিয়ে ক্রাইসিস আছে’


৩০ জুলাই ২০১৯ ১৪:৩২

ঢাকা: দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকলেও ডেঙ্গু নিয়ে কিছুটা ‘ক্রাইসিস’ আছে বলে মন্তব্য করেছেন আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

তিনি বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে। আগামী ঈদে যেন মানুষজন নির্বিঘ্নে চলাফেরা করতে পারে, তার ব্যবস্থা করা হচ্ছে। তবে ডেঙ্গু নিয়ে আমরা খুব চিন্তিত। ডেঙ্গু নিয়ে ক্রাইসিস আছে।

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকের পর সাংবাদিকদের এসব কথা বলেন কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী।

বৈঠকের পর আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের বলেন, বিভিন্ন ধরনের গুজব ছড়ানোর চেষ্টা করছে একটি চক্র। তবে কেউ যেন গুজব তৈরি করতে না পারে, সে বিষয়ে পুলিশকে তৎপর থাকতে বলা হয়েছে। জনগণকেও যেন এ বিষয়ে সচেতন করা হয়, সে বিষয়েও পুলিশকে জোর দিতে বলা হয়েছে।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বলেছিলেন, নৌকায় ভোট দিলে দেশ ভারতে পরিণত হবে, মসজিদে আজান বন্ধ হয়ে যাবে। পদ্মা সেতু ভেঙে যাবে এবং পদ্মা সেতুতে তোর জোটের নেতাকর্মীদের চলতেও নিষেধ করছিলেন তিনি। তারা তো বিভ্রান্তিমূলক কথা বলবেই। কিন্তু সাম্প্রদায়িক উগ্রবাদী, মৌলবাদীদের কথায় যেন কেউ বিভ্রান্ত না হয়।

গুম সংক্রান্ত এক প্রশ্নের জবাবে মোজাম্মেল হক বলেন, কেউ গুম হচ্ছে না। কেউ কেউ পালিয়ে থাকে, কেউ দুর্নীতি করে পালিয়ে বেড়ায়। কেউ আবার ফিরেও আসে। কারও কারও মস্তিষ্কে বিভ্রাট থাকে, পরে আবার তাকে পাওয়া যায়। আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গুম হওয়ার বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, এ বিষয়ে কারও বিরুদ্ধে সুনির্দিষ্ট প্রমাণ থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলোতে বেসরকারি সংস্থাগুলো সঠিকভাবে তহবিল খরচ করছে না— এমন অভিযোগের প্রসঙ্গে জানতে চাইলে মন্ত্রী বলেন, এ সংক্রান্ত কোনো রিপোর্ট আমাদের কাছে আসেনি। রিপোর্ট পেলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

ফাইল ছবি


বিজ্ঞাপন
সর্বশেষ

৫০-এ ‘এমন যদি হতো’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩০

আদালতে হিরো আলমের ওপর হামলা
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৯

সম্পর্কিত খবর