Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইবনে সিনায় ডেঙ্গু পরীক্ষায় ভুল রিপোর্ট, তদন্তের নির্দেশ আদালতের


৩০ জুলাই ২০১৯ ১৪:৫৮

ঢাকা: ডেঙ্গু জ্বরের রক্ত পরীক্ষায় ‘ভুয়া’ রিপোর্ট দিয়ে প্রতারণার অভিযোগে ইবনে সিনা গ্রুপের চার কর্মকর্তার বিরুদ্ধে দায়ের করা মামলা আমলে নিয়েছেন আদালত। অভিযোগ তদন্ত করে এ বিষয়ে প্রতিবেদন দাখিলের জন্য ধানমন্ডি থানাকে নির্দেশও দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ দিদার হোসাইনের আদালত এ আদেশ দিয়েছেন। ঢাকা বারের আইনজীবী মো. রমজান আলী সরদার ওরফে রানা সরদার এই মামলাটি দায়ের করেন আদালতে। বাদী পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট তানভীর আহমেদ সজীব।

আরও পড়ুন- ঢামেকে আরো একজনসহ ২৪ ঘণ্টায় ৩ ডেঙ্গু রোগীর মৃত্যু

মামলায় ডেঙ্গু জ্বরে চিকিৎসায় রক্তের প্লেটলেটের পরিমাণ জানতে করা পরীক্ষায় ভুল রিপোর্ট দিয়ে প্রতারণার অভিযোগ আনা হয়েছে। ইবনে সিনা গ্রুপের চেয়ারম্যান, ইবনে সিনা হাসপাতালের চেয়ারম্যান, ইবনে সিনা ডায়াগনস্টিক অ্যান্ড ইমেজিং সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক ও হেমাটোলোজিস্ট কনসালট্যান্ট প্রফেসর কর্নেল (অব.) মো. মনিরুজ্জামান এবং ইবনে সিনা হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের আরও তিন কর্মকর্তাকে আসামি করা হয়েছে এই মামলায়।

আরও পড়ুন- জামালপুরের হাসপাতালে ২৫ ডেঙ্গু রোগী

মামলায় অভিযোগ বলা হয়, গত ২৫ জুলাই বাদী শরীরে জ্বর অনুভব করলে ইবনে সিনা হাসপাতালের ধানমন্ডি শাখায় যান। বহির্বিভাগ থেকে তাকে ডেঙ্গু এনএসআই এজি ও সিবিসি পরীক্ষা করানোর পরামর্শ দেওয়া হয়। পরদিন দুই পরীক্ষার রিপোর্ট সংগ্রহ করে বাদী দেখতে পান, তার রক্তে প্লেটলেটের পরিমাণ ৭ লাখ ৮৪ হাজার সিএমএম। স্বাভাবিকভাবে এর পরিমাণ দেড় থেকে সাড়ে চার লাখ থাকার কথা। ফলে এই রিপোর্ট দেখে বাদী আতঙ্কিত হয়ে পড়েন।

ওই দিনই (২৬ জুলাই) বাদী বাংলাদেশ মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে গিয়ে একই পরীক্ষা করালে প্লেটলেট লেভেল আসে দুই লাখ সিএমএম, যা সুস্থ ও স্বাভাবিক মানুষের শরীরে বিদ্যমান থাকে।

বাদী অভিযোগে বলেন, দেশে ডেঙ্গু জ্বরের পরিস্থিতি বর্তমানে নাজুক। এসময় এমন ঘৃণ্য ও অস্থিতিশীল পরিস্থিতি তৈরির লক্ষ্যে দেশের সাধারণ জনগণের অসুস্থতাকে পুঁজি করে অবৈধভাবে লাভবান হওয়ার জন্য বিবাদীরা প্রতারণামূলকভাবে বিশ্বাসভঙ্গ করে ভুয়া রিপোর্ট দিয়ে অপরাধ করে আসছে।

ইবনে সিনা ইবনে সিনা হাসপাতাল ডেঙ্গু পরীক্ষা


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর