Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হলি আর্টিজান মামলা: সহকারী পুলিশ কমিশনারসহ ১১ জনের সাক্ষ্যগ্রহণ


৩০ জুলাই ২০১৯ ১৫:৪১

ঢাকা: রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার মামলায় চকবাজার থানার সহকারী পুলিশ কমিশনার সিরাজুল ইসলামসহ ১১ জনের সাক্ষ্য নিয়েছেন আদালত।

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান এ সাক্ষীদের সাক্ষ্য নেন। পরে আগামী ৬ আগস্ট সাক্ষ্যগ্রহণের পরবর্তী দিন ঠিক করেন আদালত।

মঙ্গলবার অন্য যেসব সাক্ষীর সাক্ষ্য নেওয়া হয় তারা হলেন— পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পুলিশ পরিদর্শক মো. শহীদুল্লাহ ও মো. আব্দুর রহিম, রাঙ্গামাটি সদর থানার পুলিশ পরিদর্শক খান নুরুল ইসলাম, সিআইডির উপপরিদর্শক (এসআই) নাসিরউদ্দিন, পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের এসআই সুজন কুমার কুন্ড ও এসআই আশরাফুল হক বাবু, সিআইডি’র এএসআই গোবিন্দ দাস ও আমিনুল ইসলাম, কাউন্টার টেররিজম ইউনিটের এএসআই মো. নুরুজ্জামান এবং সিআইডির কনস্টেবল মানিক বাবু।

মামলাটিতে ২০১৮ সালের ২৬ নভেম্বর আট আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে আদালত বিচার শুরুর আদেশ দেন। এরপরে ২০১৮ সালের ২৯ আগস্ট পলাতক আসামি মো. শরিফুল ইসলাম ও মামুনুর রশিদের সম্পত্তি ক্রোক এবং তাদের বিরুদ্ধে হুলিয়া জারি করেন আদালত।

এই মামলার আসামিরা হলেন— অস্ত্র ও বিস্ফোরক সরবরাহকারী নব্য জেএমবি নেতা হাদিসুর রহমান সাগর, বাংলাদেশি বংশোদ্ভূত কানাডার নাগরিক তামিম চৌধুরীর সহযোগী আসলাম হোসেন ওরফে রাশেদ ওরফে আবু জাররা ওরফে র‌্যাশ, নব্য জেএমবির অস্ত্র ও বিস্ফোরক শাখার প্রধান মিজানুর রহমান ওরফে বড় মিজান, জঙ্গি রাকিবুল হাসান রিগ্যান, জাহাঙ্গীর আলম ওরফে রাজীব ওরফে রাজীব গান্ধী, হামলার অন্যতম পরিকল্পনাকারী আব্দুস সবুর খান (হাসান) ওরফে সোহেল মাহফুজ, মামুনুর রশিদ ও শরিফুল ইসলাম।

হলি আর্টিজান হলি আর্টিজান মামলা হলি আর্টিজান হামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর