Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিবিআই‘র চার্জশিট প্রত্যাখ্যান, গাইবান্ধায় সাঁওতালদের বিক্ষোভ


৩০ জুলাই ২০১৯ ২০:৫১

গাইবান্ধা: সাঁওতাল পল্লীতে অগ্নিসংযোগ ও হত্যা মামলার চূড়ান্ত অভিযোগপত্রে প্রধান আসামির নাম বাদ দেওয়ার প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ করেছেন সাহেবগঞ্জ-বাগদাফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির সদস্যরা।

কমিটির নেতারা অভিযোগ করেন, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দেওয়া অভিযোগপত্রে স্বজনপ্রীতি করা হয়েছে। প্রকৃত অপরাধীদের আড়াল করা হয়েছে।

পুনঃতদন্ত করে প্রকৃত অপরাধীদের বিচারের আওতায় আনার দাবিতে মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেন তারা।

বিক্ষোভ মিছিলটি শহরের ডিবি রোড থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে ১ নম্বর রেলগেট আসে। সেখানে তারা ঘণ্টাব্যাপী মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেন।

এ সময় বক্তব্য রাখেন, ডা. ফিলিমন বাস্কে, থোমাস হেব্রম, গনেশ মুরমু, স্বপন মিয়া, গাইবান্ধা জেলা সিপিবির সভাপতি মিহির ঘোষসহ অন্যরা।

তারা বলেন, অবিলম্বে মূল আসামিদের নাম অভিযোগপত্রে অন্তর্ভুক্ত করতে হবে। ভূমি অধিকার বাস্তবায়ন কমিটির সদস্যদের নাম বাদ দিতে হবে।

দাবি আদায় না হলে বৃহত্তর আন্দোলন শুরু হবে বলেও এ সময় হুঁশিয়ারি উচ্চারণ করেন বক্তারা। সেই সঙ্গে শ্যামল হেমব্রম, মঙ্গল মার্ডি ও রমেশ টুডু হত্যার বিচার দাবি করেন তারা।

অভিযোগপত্র পিবিআই সাঁওতাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর