Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গুজরাটে অতিবৃষ্টিতে ৬ জনের মৃত্যু


১ আগস্ট ২০১৯ ০৯:৫৬

অতিবৃষ্টিতে ভারতের গুজরাটের ভাদোদারা শহরে কমপক্ষে ছয় জনের মৃত্যু হয়েছে। বুধবার (৩১ জুলাই) স্থানীয় সময় রাত ১২টা পর্যন্ত এ হিসাব জানিয়েছে হিন্দুস্থান টাইমস।

 একই দিনে ১২ ঘন্টায় প্রায় ৪৪২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে, যা গুজরাটের ইতিহাসে সর্বোচ্চ।

ভারতের আবহাওয়া দপ্তর থেকে পূর্বাভাসে বলা হয়েছে, বৃহস্পতিবারও (১ আগস্ট) গুজরাটের কোথাও কোথাও ভারী এবং বজ্রসহ বৃষ্টিপাত হবার সম্ভাবনা রয়েছে। ঘন্টায় ৪০-৫০ কিমি বেগে গুজরাট-মহারাষ্ট্র-গোয়া উপকূলের উপর দিয়ে ঝড়ো বাতাস বয়ে যাবে।সকল জেলে এবং মাছ ধরা নৌকাগুলোকে সমুদ্র যাত্রার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বৈরী আবহাওয়ার কারণে সকল স্কুল কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। বিমানবন্দর গুলোতে সতর্কতা সংকেতের কারণে শুক্রবার (২ আগস্ট) পর্যন্ত নির্ধারিত ফ্লাইটগুলো বাতিল করা হয়েছে।

পশ্চিমাঞ্চলীয় রেলওয়ের পক্ষ থেকে এক টুইটার বার্তায় জানানো হয়েছে নির্ধারিত সময়ের ২২টি ট্রেন বাতিল করা হয়েছে এবং ট্রেনগুলোকে পরবর্তীতে গতি কমিয়ে চলাচলের ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে।

অন্তত ১ হাজার মানুষকে নিম্নাঞ্চল থেকে অন্যত্র নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

তবে আগামী দুই দিনের আবহাওয়ার পূর্বাভাসে গুজরাট ছাড়াও সুরাষ্ট্র, আহমেদাবাদের বিভিন্ন এলাকায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, সেক্ষেত্রে সামগ্রিক পরিস্থিতি আরও অবনতির দিকে যেতে পারে।

অতিবৃষ্টি গুজরাট টপ নিউজ ভারত মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর