Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে ছাত্র ইউনিয়নের দুইদিনের সম্মেলন শুরু


১ আগস্ট ২০১৯ ২১:২৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে ছাত্র ইউনিয়নের দুই দিনব্যাপী জেলা সম্মেলনের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১ আগস্ট) বিকেলে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে সম্মেলনের উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা বালাগাত উল্লাহ।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা জানান, বর্তমান শিক্ষাব্যবস্থা পুঁজিবাদীদের নিয়ন্ত্রণে। সকলের শিক্ষার অধিকার প্রতিষ্ঠা এখনও হয়নি। শিক্ষাকে প্রতিনিয়ত সাম্প্রদায়িকীকরণ ও বাণিজ্যিকীকরণ করা হচ্ছে। ছাত্র রাজনীতির নামে চলছে হল দখল,টেন্ডারবাজি, চাঁদাবাজি, খুন ও সন্ত্রাস। রাজনীতিতে চলছে আদর্শহীনতার প্রতিযোগিতা। জ্ঞানভিত্তিক, অসাম্প্রদায়িক ও সার্বজনীন শিক্ষাব্যবস্থার জন্য ছাত্র ইউনিয়নকে লড়াই-সংগ্রাম চালিয়ে যেতে হবে। একটি একমুখী, বিজ্ঞানভিত্তিক, অসাম্প্রদায়িক ও সার্বজনীন শিক্ষাব্যবস্থা প্রতিষ্ঠার সংগ্রাম এগিয়ে নিতে ছাত্র ইউনিয়নের বিকল্প নেই।

‘শিক্ষা-সাম্য-প্রগতির লড়াইয়ে প্রাণ যদিও হয় বিপন্ন, তবুও বন্ধু বেচো না তোমার লাল টুকটুকে সেই স্বপ্ন’ এই স্লোগানে আয়োজিত ৩৫তম সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি উৎপল দত্ত, কেন্দ্রীয় সংসদের সভাপতি মেহেদী হাসান নোবেল, জেলা কমিটির সাধারণ সম্পাদক আতিক রিয়াদ, সম্মেলন প্রস্তুতি কমিটির চেয়ারম্যান মোহাম্মদ ইমরান চৌধুরী ও আহ্বায়ক অ্যানি সেন।

উদ্বোধনের পর নগরীতে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। পরে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে এসএসসি উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শুক্রবার (২ আগস্ট) চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে দিনব্যাপী সাংগঠনিক অধিবেশন অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ছাত্র ইউনিয়ন দুইদিনের সম্মেলন শুরু মুক্তিযোদ্ধা বালাগাত উল্লাহ সম্মেলন উদ্বোধন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর