Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রংপুরে ৬৫, ঝিনাইদহে ২০, খাগড়াছড়িতে ১১ ডেঙ্গু রোগী হাসপাতালে


২ আগস্ট ২০১৯ ০৯:৪২

রংপুর, ঝিনাইদহ খাগড়াছড়ি: রাজধানীসহ অন্য জেলাগুলোর মতো রংপুর, ঝিনাইদহ ও খাগড়াছড়িতেও ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। বৃহস্পতিবারের তথ্য অনুযায়ী, রংপুরে বর্তমানে ৬৫ জন ডেঙ্গু রোগী হাসপাতালে চিকিৎসাধীন। ঝিনাইদহে এই সংখ্যা ২০, খাগড়াছড়িতে ১১ জন।

বৃহস্পতিবার রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে এক ব্রিফিংয়ে হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সাইদুজ্জামান জানান, সবশেষ ২৪ ঘণ্টায় এই হাসপাতালে আরও আট জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে হাসপাতালটিতে মোট ৬৫ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন। এর মধ্যে নারী সাত জন, শিশু রয়েছে তিনটি।

ডা. সাইদুজ্জামান আরও জানান, ডেঙ্গু রোগীদের জন্য রমেক হাসপাতালে আলাদা দুইটি ওয়ার্ড খোলা হয়েছে। এখানে মশারি টাঙিয়ে ডেঙ্গু রোগীদের রাখা হচ্ছে।

ঝিনাইদহের সিভিল সার্জন ডা. সেলিনা বেগম জানান, বুধবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ৯ জন জেলা সদর হাসপাতালে ভর্তি হয়ৈছেন। বর্তমানে হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নেওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা ২০ জন। সব মিলিয়ে জেলায় ৩৫ জন ডেঙ্গু রোগী চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে ১৫ জন হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।

সিভিল সার্জন জানান, ডেঙ্গু জ্বরের রোগীদের মধ্যে চার থেকে পাঁচ জন স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছে। বাকিরা ঢাকা থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে জেলা সদর হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের পরীক্ষা-নিরীক্ষা থেকে আলাদা ইউনিট করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে, খাগড়াছড়ি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা, নয়ন ময় ত্রিপুরা জানান, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ১১ জন ডেঙ্গু রোগী খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে এক সপ্তাহে খাগড়াছড়িতে ১৫ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

ডা. নয়ন ত্রিপুরা জানান, ডেঙ্গুতে আক্রান্ত সব রোগীই ঢাকা থেকে এসেছেন। ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়তে থাকায় আলাদা একটি ওয়ার্ড করে তাদের সেখানে স্থানান্তর করা হচ্ছে।

সারাবাংলা/টিআর

ডেঙ্গু ওয়ার্ড ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি


বিজ্ঞাপন
সর্বশেষ

৫০-এ ‘এমন যদি হতো’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩০

আদালতে হিরো আলমের ওপর হামলা
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৯

সম্পর্কিত খবর