Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মন্ত্রী থাকলে ১০ ঘণ্টায় বিমানে করে মশার ওষুধ আনতাম: অলি


২ আগস্ট ২০১৯ ১৭:৫৮

ঢাকা: সারাদেশে ডেঙ্গু রোগের জন্য দায়ী এডিস মশা ছড়িয়ে পড়লেও এই মশা নিধনে কার্যকর ওষুধের ব্যবস্থা করতে না পারায় স্বাস্থ্যমন্ত্রীসহ সরকারের কঠোর সমালোচনা করেছেন জাতীয় মুক্তিমঞ্চের আহ্বায়ক ও লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রধান কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম।

তিনি বলেন, আমি মন্ত্রী থাকলে ১০ ঘণ্টার মধ্যে বিমানে করে এডিস মশা দমনের ওষুধ নিয়ে আসতাম। ১০ ঘণ্টার মধ্যে ডেঙ্গু নিয়ন্ত্রণে আসত।

শুক্রবার (২ আগস্ট) বিকেল সাড়ে ৪টায় এলডিপি কার্যালয়ে খালেদা জিয়ার মুক্তি ও সর্বগ্রাসী সংকট নিরসনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। নবগঠিত জাতীয় মুক্তিমঞ্চ এই সংবাদ সম্মেলন আয়োজন করে।

ডেঙ্গু প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে ধন্যবাদ দিয়ে অলি আহমদ বলেন, ওবায়দুল কা‌দের‌কে ধন্যবাদ, তি‌নি মেয়র ও তার দলের লোকজনদের কথা বন্ধ রাখতে বলেছেন। কাদের বুঝেছেন, দেশে ডেঙ্গুর সাইক্লোন বয়ে যাচ্ছে।

খালেদা জিয়ার মুক্তির দাবি করে অলি আহমদ বলেন, পাকিস্তানি বাহিনী একাত্তরে খালেদা জিয়াকে যে সম্মান করেছিল, নিজ দেশের সরকার তাকে সেই সম্মান করছে না। উল্টো কারাগারে বন্দি রেখেছে।

যারা নিজেদের জাতির পিতার সন্তান দাবি করেন, তাদের কাছে মুক্তিযোদ্ধার পরিবারের সন্তানদের কোনো সম্মান নেই!

এ সময় তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি বাহিনী অনেক কিছু করেছে। কিন্তু তাদের যে একটা স্ট্যান্ডার্ড, সেটা তারা বজায় রেখেছে। সেনা অফিসারদের স্ত্রীদের নিজের মেয়ের মতো দেখতেন তখনকার পাকিস্তানি বাহিনীর প্রধান নিয়াজি। এ কারণে খালেদা জিয়াকেও মেয়ের মতো দেখতেন নিয়াজি। কিন্তু আজ স্বাধীন দেশে নিজের দেশে সেই সম্মানটুকু পাচ্ছেন না খালেদা জিয়া।

অলি আহমদ বলেন, লাঠিসোটা দিয়ে মুক্তিযুদ্ধ হয় না। সোহরাওয়ার্দী উদ্যা‌ন আর লালদীঘি ময়দানে বক্তৃতা দি‌য়ে মু‌ক্তিযুদ্ধ হয়নি। সশস্ত্র যুদ্ধ করতে হয়েছে। আমরা পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে লড়েছি।

কর্নেল অলি আহমদ অনুরোধ জানিয়ে বলেন, খালেদা জিয়ার বয়স ও দেশের প্রতি অবদান বিবেচনায় নিয়ে চিকিৎসার জন্য তাকে অবিলম্বে মুক্তি দিতে হবে। একইসঙ্গে খালেদা জিয়াকে মুক্ত করতে অবিলম্বে মাঠে নামার আহ্বান জানান তিনি। তবে মাঠে নামলেও তারা সহিংস হবে না বলে আশ্বস্ত করেন কর্নেল অলি।

সংবাদ সম্মেলনে অলি আহমদ দেশের সামগ্রিক অস্থির পরিস্থিতি ও বিশৃঙ্খলার প্রতিবাদে আগামী ৬ আগস্ট সেমিনারের ঘোষণা দেন। সেমিনারে বিশেষজ্ঞরা বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন বলে জানান তিনি।

এডিস মশা এলডিপি কর্নেল অলি আহমদ জাতীয় মুক্তিমঞ্চ টপ নিউজ ডেঙ্গু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর