Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অভিজ্ঞতা নিতে ভারতে যাচ্ছেন রেলমন্ত্রী


৩ আগস্ট ২০১৯ ১৬:৫০

ঢাকা: রেল ব্যবস্থাপনা সম্পর্কে অভিজ্ঞতা নিতে ভারতে যাচ্ছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। ভারত সরকারের আমন্ত্রণে শনিবার (৩ আগস্ট) বিকেলে রেলমন্ত্রীসহ ৮ সদস্যের প্রতিনিধি দল ভারতের উদ্দেশে রওনা হন।

প্রতিনিধি দলে রয়েছেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. আসাদুজ্জামান নূর এমপি (নীলফামারী-২) ও হীরা মোহাম্মাদ ইব্রাহিম এমপি (নোয়াখালী-১)। এছাড়াও রেলপথ মন্ত্রণালয় এবং বাংলাদেশ রেলওয়ের প্রতিনিধিরা সফরসঙ্গী হিসেবে রয়েছেন।

রেলপথ মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, ভারতে প্রতিনিধি দলটি রেলওয়ের ক্যাটারিং সার্ভিস, টিকিটিং সিস্টেম এবং রেল অপারেশন সিস্টেম পর্যবেক্ষণ করবেন। পাশাপাশি রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন লাইন অব ক্রেডিটের অর্থায়নে চলমান প্রকল্প, ১০টি ব্রডগেজ ও ১০টি মিটারগেজ লোকোমোটিভ ইঞ্জিন দ্রুত সরবরাহ এবং অন্যান্য বিষয়ে বৈঠক করবেন।

আগামী ৮ আগস্ট প্রতিনিধি দলের দেশে ফেরার কথা রয়েছে।

ইন্দোনেশিয়া থেকে নতুন করে ২০০টি মিটারগেজ কোচ আনার উদ্যোগ নেওয়া হয়েছে। এরই মধ্যে ২৬টি মিটারগেজ কোচ দেশে এসেছে। তবে ইঞ্জিন সংকট থাকায় ২০০টি কোচ দেশে এলেও যাত্রী পরিবহন শুরু করা সম্ভব হবে না। যে কারণে সাময়িকভাবে ভারত থেকে ইঞ্জিন আনার সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে।

ইঞ্জিন কোচ টপ নিউজ রেল ব্যবস্থাপনা রেলওয়ে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর