Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিএন‌পি-জামায়াত শিক্ষাখাতে উন্নয়ন না করে লুটপাট করেছে’


৩ আগস্ট ২০১৯ ২০:৩০

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বলেছেন, ‌বিএন‌পি-জামায়াত জোট সরকারের আমলে দেশের শিক্ষাখাতে উন্নয়ন হয়নি। তারা শিক্ষাখাতের উন্নয়ন না করে লুটপাট করেছে।

শ‌নিবার (৩ আগস্ট) বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় উপজেলা প‌রিষদ মিলনায়তনে ‘জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অন্বেষণ-২০১৯’ প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার এবং সা‌র্টি‌ফিকেট বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। রূপগঞ্জ উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে এ আয়োজন করা হয়।

আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার উল্লেখ করে বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতায় আছে বলেই আজ দেশের শিক্ষাখাতে এতো উন্নয়ন হয়েছে। আওয়ামী লীগ সরকারের আমলে দেশের শিক্ষাখাতে যে প‌রিমান উন্নয়ন হয়েছে অতীতে কোনো সরকারের আমলে এত উন্নয়ন হয়নি।’

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরও বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমানের সোনার বাংলা গড়ার স্বপ্ন তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা বাস্তবায়ন করছেন। নিরক্ষরমুক্ত, সুখী-সমৃদ্ধ একটি সোনার বাংলা গড়তে হলে সুশিক্ষিত নাগরিক প্রয়োজন। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশের শিক্ষাখাতে ব্যাপক উন্নয়ন করে যাচ্ছে। যার ফলে বাংলাদেশে শিক্ষা ক্ষেত্রে আমূল পরিবর্তন হয়েছে। এ ধারাবাহিকতা বজায় থাকলে বাংলাদেশ হবে উন্নত বিশ্বের একটি আধুনিক দেশ।’

‘দেশবিরোধী একটি গোষ্ঠী সুকৌশলে বিভিন্ন গুজব ছড়িয়ে দিচ্ছে। যারা দেশের উন্নয়ন চায় না, তারাই গুজব ছড়াচ্ছে। দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে এসব গুজব রটানো হ‌চ্ছে। গুজব সৃষ্টিকারীরা দেশ ও জাতির শত্রু, এদের বিরুদ্ধে সবাইকে সতর্ক ও সচেতন থাকতে হবে’, বলেন মন্ত্রী।

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগমের সভাপ‌তিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- রূপগঞ্জ উপজেলা প‌রিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা প‌রিষদের ভাইস চেয়ারম্যান শাহ‌রিয়ার পান্না সোহেল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ওমর ফারুক ভুঁইয়া, ভুলতা ইউনিয়ন প‌রিষদের চেয়ারম্যান ব্যা‌রিস্টার আরিফুল হক ভুঁইয়াসহ অন্যরা।

এদিকে, শ‌নিবার (৩ আগস্ট) বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার রূপসী এলাকার গাজী ভবনে মুড়াপাড়া সরকারি কলেজ ছাত্র সংসদের নব‌-নির্বা‌চিত নেতারা এবং তারাবো পৌরসভার বি‌ভিন্ন ওয়ার্ডের যুব ম‌হিলা লীগের নবগঠিত ক‌মি‌টির নেতাকর্মীরা বস্ত্র ও পাটমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান।

বস্ত্র ও পাটমন্ত্রী বিএনপি-জামায়াত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর