Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় ঢামেকে ভর্তি ১৮৩ ডেঙ্গু রোগী, মৃত্যু ২


৫ আগস্ট ২০১৯ ১৫:৩৪

ঢাকা: ডেঙ্গুরোগে আক্রান্ত হয়ে রোববার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮৩ জন। একই সময়ে ছাড়পত্র নিয়ে গেছেন ৩০৮ জন। এই মুহূর্তে রোগী ভর্তি আছে ৫৭০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ২ জনসহ এ পর্যন্ত মারা গেছেন ১৩ জন রোগী।

সোমবার (৫ আগস্ট) দুপুরে হাসপাতালের প্রশাসনিক ব্লকের সভাকক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ডেঙ্গু রোগ নিয়ে চারিদিকে আতঙ্ক তৈরি হয়েছে, যে কারণে ডেঙ্গুর আতঙ্ক নিয়ে হাসপাতালে আসছেন সুস্থ মানুষও। উদাহরণ দিয়ে তিনি বলেন, রোববার ছয়শ জন রক্ত নিয়ে এনএস-১ পরীক্ষা করিয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ সুন্দর ব্যবস্থাপনায় ডেঙ্গু রোগীদের চিকিৎসা দিচ্ছে। তাই আতঙ্কিত না হওয়ার জন্য হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে অনুরোধ জানান তিনি।

এ কে এম নাসির উদ্দিন বলেন, ঢামেক হাসপাতালে তৃতীয় তলায় ডেঙ্গু রোগীদের জন্য হাইডিপেন্ডেন্সি (এইচডিইউ) ওয়ার্ড খোলা হয়েছে। সেখানে ১৫টি বেডের ব্যবস্থা আছে। অনেক রোগী আছে যারা খারাপ হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে। জানুয়ারি থেকে এ পর্যন্ত ৩ হাজার এক জন রোগী ইনডোরে চিকিৎসা নিয়েছে। এর মধ্যে ২৫১৮ জন ছাড়পত্র নিয়ে হাসপাতাল ত্যাগ করেছেন।

টপ নিউজ ঢামেক ডেঙ্গু রোগী

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর