Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গুর চিকিৎসায় স্বাস্থ্য মন্ত্রণালয়কে ৩৬ কোটি টাকা বরাদ্দ


৫ আগস্ট ২০১৯ ১৮:১৬

ঢাকা: ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের চিকিৎসা ও হাসপাতালে বেড সংখ্যা বাড়ানোর জন্য স্বাস্থ্য ও পরিবার মন্ত্রণালয়কে ৩৬ কোটি ৪৭ লাখ টাকার বরাদ্দ দিয়েছে অর্থ মন্ত্রণালয়।

সোমবার (৫ আগস্ট) সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম।

সারাবাংলাকে তিনি বলেন, ‘ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলার জন্য বিভিন্ন হাসপাতালের বেড সংখ্যা বাড়াতে হচ্ছে। এছাড়াও বার্ন ও গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউটসহ কিছু জায়গায় লোকবল এবং লজিস্টিক সাপোর্ট লাগবে। তাই আমরা অর্থ মন্ত্রণালয়ের কাছে জরুরি ভিত্তিতে অর্থ বরাদ্দ চেয়েছিলাম। তারা আমাদের চাহিদার পরিপ্রেক্ষিতে ৩৬ কোটি ৪৭ লাখ টাকা অর্থ বরাদ্দ দিয়েছে। এই অর্থ আমরা জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় কাজে লাগাতে পারব।’

‘ঢাকার বাইরে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। এ অবস্থায় জেলা শহরের হাসপাতালগুলো নিয়ে কোনো পরিকল্পনা আছে কিনা’- জানতে চাইলে আসাদুল ইসলাম বলেন, ‘এখন যেহেতু অর্থবছরের শুরু তাই কোনো ধরনের অর্থসংকট নেই। আমরা পরিস্থিতি মোকাবিলার জন্য যখন যা প্রয়োজন তাই পাব। অর্থ মন্ত্রণালয় থেকেও তখন খুব দ্রুতই আমাদের সেটা দেওয়া হবে।’

এদিকে অর্থ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাও অর্থ বরাদ্দের বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, চলতি বছরে বাংলাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে এরই মধ্যে ২৭ হাজার ৪৩৭ জন রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। সোমবার (৫ আগস্ট) পর্যন্ত বাংলাদেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ৭ হাজার ৬৫৮ জন রোগী। স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৮ জন মারা গেছেন।

অর্থ বরাদ্দ ডেঙ্গুর চিকিৎসা স্বাস্থ্য মন্ত্রণালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর