Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তারেকের শ্বশুরের মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে বিএনপি নেতারা


৬ আগস্ট ২০১৯ ২২:২৮

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের শ্বশুর সাবেক রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খানের ৩৫তম মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে অংশ নিয়েছেন বিএনপির শীর্ষ নেতারা।

মঙ্গলবার (৬ আগস্ট) মাগরিবের নামাজের পর ধানমন্ডির ৫ নম্বর সড়কে, ৪০ নম্বর বাড়ির মাহবুব ভবনে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

প্রতিবছর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মাহবুব আলী খানের মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে অংশ নেন। এবার তিনি কারাগারে থাকায় অংশ নিতে পারেননি।

দোয়া মাহফিলে অংশ নেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর; দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু; ভাইস চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, এয়ার ভাইস মার্শাল (অব. ) আলতাফ হোসেন চৌধুরী, বরকত উল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, মীর মোহাম্মাদ নাসির, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অধ্যাপক ডা. এজেড এম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু, অ্যাডভোকেট আহমেদ আজম খান ও অ্যাডভোকেট জয়নাল আবেদীন।

বিএনপি নেতাদের মধ্যে আরও ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জয়নুল আবদিন ফারুক, ডা. কুদ্দুস ও ডা সিরাজুল ইসলাম; যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন ও হাবিব উন নবী খান সোহেল; সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, বিলকিস জাহান শিরিন ও শামা ওবায়েদ; প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী; আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল; শিক্ষা বিষয়ক সম্পাদক ড. ওবায়দুল ইসলাম; প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন; স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা; শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ; স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু; সহসাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম ও আব্দুল আউয়াল খান; যুব বিষয়ক সহসম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ; সহপ্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রেহেনা আক্তার রানু; সহস্থানীয় সরকার বিষয়ক সম্পাদক শাম্মী আক্তার; সহস্বনির্ভর বিষয়ক সম্পাদক নিলুফার চৌধুরী মনি; নির্বাহী কমিটির সদস্য আ ক ম মোজ্জামেল হক, আবু নাসের মুহাম্মাদ রহমাতুল্লুাহ, অ্যাডভোকেট কামরুল ইসলাম সজল, মোস্তফা খান সফরী, ওবায়দুল হক চন্দন, সালাহ উদ্দিন ভূইয়া শিশির, একরামুল হক বিপ্লব ও আমিনুল ইসলাম।

এছাড়া জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সাইফুল আলম নিবর, সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, সিনিয়র সহসভাপতি মোরতাজুল করিম বাদরু, যুগ্ম সাধারণ সম্পদক নূরুল ইসলাম নয়ন ও সাংগঠনিক সম্পাদক মামুন হাসান; স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, সিনিয়র সহসভাপতি মোস্তাফিজুর রহমান, সহসভাপতি গোলাম সারোয়ার, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ ও সাদরাজ্জামান; মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ; জাসাসের সভাপতি ড. মামুন আহমেদ ও সহসভাপতি শায়রুল কবির খান; মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক খান; ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ মো. নেছারুল হক ও সদস্য সচিব প্রিন্সিপাল মাওলানা মো. নজরুল ইসলাম তালুকদার; তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ; যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম মিল্টন, সিনিয়র সহসভাপতি মোস্তফা কামাল রিয়াদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন জুয়েল ও সাংগঠনিক সম্পাদক মোস্তফা জগলুল পাশা পাপেল এবং যুবদল দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহীনসহ অন্যরাও উপস্থিত ছিলেন এই আয়োজনে।

বাংলাদেশের সাবেক নৌবাহিনী প্রধান এবং যোগাযোগ ও কৃষিমন্ত্রী রিয়াল অ্যাডমিরাল মাহবুব আলী খান ১৯৮৪ সালের ৬ আগস্ট মৃত্যুবরণ করেন। তার ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকালে মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো, কুরআন খতম, বিশেষ মোনাজাত ও এতিমদের মধ্যে খাদ্য বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

মরহুমের পরিবার ও রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খান স্মৃতি পরিষদের উদ্যোগে হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহ পরান (রহ.)-এর দরগা শরিফে বিশেষ মোনাজাত এবং দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া মরহুমের গ্রামের বাড়ি সিলেট জেলার বিরাহীমপুরে দোয়া ও এতিমদের মধ্যে খাদ্য বিতরণ করা হয়।

 সারাবাংলা/এজেড/টিআর

তারেকের শ্বশুর মাহবুব আলী খান মৃত্যুবার্ষিকী রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খান


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর